একসঙ্গে ৩ সন্তানের জন্ম দিলেন গৃহবধূ, নাম রাখা হলো আলিফ-লাম-মিম

:
: ১০ মাস আগে

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার শারমিন বেগম (২০) নামের এক গৃহবধূ একসঙ্গে ৩ সন্তানের জন্ম দিয়েছেন। তাদের নাম রাখা হয়েছে আলিফ-লাম-মিম।

 

শনিবার (৯ সেপ্টেম্বর) রাতে লালমনিরহাটে একটি বেসরকারি ক্লিনিকে সিজার অপারেশনের মাধ্যমে তিন সন্তানের জন্ম দেন তিনি। তিন সন্তানের মধ্যে এক ছেলে ও দুই মেয়ে।

গৃহবধূ শারমিন বেগম কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার শিমুলবাড়ি ইউনিয়নের জাকলাটারি গ্রামের বাসিন্দা। তার স্বামী রাশিদুল ইসলাম রাজমিস্ত্রির কাজ করেন।

 

স্থানীয় সায়েদ আলী জানান, শারমিন বেগম অসুস্থ হলে কুড়িগ্রামের এক চিকিৎসককে দেখান রাশিদুল ইসলাম। সেখানকার চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে দুটি যমজ সন্তানের কথা বলেন।

বিষয়টি জানার পরে রাশিদুল ইসলাম লালমনিরহাটের মনোয়ারা ক্লিনিকে ভর্তি করান। সেখানে শনিবার রাতে অস্ত্রোপচারের মাধ্যমে তিন সন্তানের জন্ম দেন শারমিন বেগম। পরে তাদের নাম রাখা হয়- আলিফ, লাম ও মিম।

 

এর মধ্যে, লাম অসুস্থ হলে তাকে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে দুই সন্তান ও তাদের মা সুস্থ আছেন।

ওই ক্লিনিকের চিকিৎসক রেজিয়া আক্তার বলেন, আমার হাতে এই প্রথম ৩ সন্তান জন্ম নিলো। তবে শিশুদের বয়স কম হওয়ায় উন্নত চিকিৎসার প্রয়োজন। এর মধ্যে, এক শিশুকে সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মনোয়ারা ক্লিনিকের পরিচালক হারুন অর রসীদ বলেন, ওই গৃহবধূর সার্বক্ষণিক খোঁজখবর রাখা হচ্ছে। তবে একটি শিশু অসুস্থ রয়েছে। তার উন্নত চিকিৎসা প্রয়োজন।

 

শিমুলবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান শরিফুল আলম মিয়া সোহেল বলেন, বিষয়টি জানান পরে রাশিদুলের বাড়ি গিয়েছি। ইউনিয়ন পরিষদ থেকে তাকে আর্থিক সহযোগিতা করা হবে।