একই পরিবারের ৫ জন ‘সেরা কর দাতা’

লেখক:
প্রকাশ: ৭ years ago
একই পরিবারের ৫ জন ‘সেরা কর দাতা’

কুষ্টিয়া জেলায় একই পরিবারের ৫ সদস্য ‘সেরা কর দাতা’ এবং ‘কর বাহাদুর’ পরিবার হিসেবে বিরল স্বীকৃতি লাভ করেছেন।

বৃহস্পতিবার কর দিবস-২০১৭ উপলক্ষে সেরা কর দাতা ও কর বাহাদুর পরিবার সম্মাননা অনুষ্ঠানে কর অঞ্চল খুলনার আওতাধীন সার্কেল-০১ (কোম্পানিজ) ক্যাটাগরিতে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দের কাছ থেকে ‘সেরা করদাতা’ সম্মাননা পান বিআরবি গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ’র চেয়ারম্যান আলহাজ মো. মজিবর রহমান ও তার পরিবার।

স্থানীয় সূত্র জানায়, মজিবর রহমান ও তার পরিবার সেরা করদাতা হিসেবে স্বীকৃতি লাভের পাশাপাশি ‘কর বাহাদুর’ উপাধিতে ভূষিত হয়েছেন।

এনবিআর সূত্র বলছে, একই পরিবারের ৫ সদস্য সেরা করদাতা এবং কর বাহাদুর পরিবার হিসেবে স্বীকৃতি লাভের বিষয়টি একটি বিরল দৃষ্টান্ত।

মজিবর রহমান ছাড়াও বিআরবি পরিবারের স্বীকৃতিপ্রাপ্ত অন্য চারজন হলেন- বিআরবি গ্রুপের ভাইস-চেয়ারম্যান মিসেস সেলিমা বেগম, বড় ছেলে বিআরবি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক পারভেজ রহমান, পারভেজ রহমানের স্ত্রী বিআরবি গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ’র পরিচালক মিসেস তানিয়া আফরোজ এবং মজিবর রহমান-মিসেস সেলিমা বেগম দম্পতির ছোট ছেলে এমআরএস ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শামসুর রহমান।

সেরা কর দাতা এবং কর বাহাদুর পরিবার হিসেবে স্বীকৃতি ছাড়াও এ পরিবারটি (পুরুষ-মহিলা) উভয় ক্যাটাগরিতে কুষ্টিয়া জেলার শীর্ষ করদাতা পরিবার হওয়ার গৌরব অর্জন করেছেন।

সেরা কর দাতা এবং কর বাহাদুর পরিবার হিসেবে স্বীকৃতির পাশাপাশি এ পরিবারের একাধিক সদস্য দীর্ঘদিন ধরে সিআইপি হিসেবে ভূষিত হয়েছেন।