এই প্রাপ্তি অনেক আনন্দের : তৌকীর আহমেদ

:
: ৬ years ago

নন্দিত অভিনেতা ও নির্মাতা তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ ছবিটি সেরা ছবি হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে। এছাড়া শ্রেষ্ঠ কাহিনিকার হিসেবে ছবিটির জন্য পুরস্কার পাচ্ছেন তৌকীর আহমেদ আর এই ছবির অভিনয়ের জন্যই শ্রেষ্ঠ খল-অভিনেতার পুরস্কার পেয়েছেন শহীদুজ্জামান সেলিম।

‘অজ্ঞাতনামা’ ছবির নির্মাতা তৌকীর আহমেদ এই পুরস্কার প্রাপ্তিতে বেশ উচ্ছ্বসিত। তিনি বলেন, ‘যে কোনো পুরস্কার প্রাপ্তি সব সময়ই আনন্দের বিষয়। ছবিটি দর্শকের অনেক ভালোবাসা পেয়েছে মুক্তির পরে। এবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেল তিন বিভাগে। এটা আমার ছবির জন্য অনেক গুরুত্বপূর্ণ ব্যাপার। অনেক অনেক ভালো লাগছে সুখবরটি জেনে।’

ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড প্রযোজিত ছবিটি ২০১৬ সালের ১৯ আগস্ট মুক্তি পায়। এর ইংরেজি নাম ‘দ্য আননেমড’। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, মোশাররফ করিম, নিপুণ, শহীদুজ্জামান সেলিম, শতাব্দী ওয়াদুদ, আবুল হায়াত, শাহেদ শরীফ খান, শাহেদ আলী সুজন, মোমেনা চৌধুরী, সুজাত শিমুল, নাজমুল হুদা বাচ্চু, শিশুশিল্পী আপন, সায়েম প্রমুখ।

৬৯তম কান চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে অংশ নেয় ‘অজ্ঞাতনামা’। এ ছাড়া আগে ইতালির রোমে অনুষ্ঠিত গাল্ফ অব নেপলস ইন্ডিপেন্ডেন্ট ফিল্ম ফেস্টিভ্যালে এটি অর্জন করেছে জুরি মেনশন অ্যাওয়ার্ড।