এই উইকেটে সাকিবদের কিছুই করার ছিল না : উইলিয়ামসন

:
: ৬ years ago

ক্রিস গেইল দাঁড়িয়ে গেলে প্রতিপক্ষের কিছু করার থাকে না, সেটা আরও একবার দেখিয়ে দিলেন ক্যারিবীয় ব্যাটিং দানব। চন্ডিগড়ের মাঠে রীতিমতো চার-ছক্কার ফুলঝুরি ছোটালেন বাঁহাতি এই ব্যাটসম্যান। তার দুর্দান্ত সেঞ্চুরিতে ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৯৩ রানের বড় পুঁজি পায় কিংস ইলেভেন পাঞ্জাব।

গেইলের এমন দিনে হায়দরাবাদের শক্তিশালী বোলিং লাইন ছিল পুরোপুরি ব্যর্থ। রশিদ খানের এক ওভারে চারটি ছক্কা হাঁকান গেইল। ৪ ওভারে এই স্পিনার দেন ৫৫ রান। পরে যে-ই বোলিং করতে এসেছেন, বাদ যাননি। একদমই ভালো করতে পারেননি বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। দুই ওভারে দিয়েছেন ২৮ রান।

জবাবে ব্যাট করতে নেমে অধিনায়ক উইলিয়ামসনের ৫৪, মানিশ পান্ডের অপরাজিত ৫৭ ও সাকিবের ১২ বলে ২৪ রানের ঝড়ো ইনিংসে ১৭৮ রান সংগ্রহ করে হায়দরাবাদ। হেরে যায় ১৫ রানের ব্যধানে।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উইলিয়ামসন প্রশংসা করেন ১০৪ রানের ইনিংস খেলা পাঞ্জাবের ওপেনার ক্রিস গেইলের। তবে এই উইকেটে বোলারদের জন্য কিছু ছিল না বলেও মনে করেন তিনি। এই প্রসঙ্গে উইলিয়ামসন বলেন, ‘এই উইকেটে বোলারদের জন্য সুবিধা ছিল না। তারা যেভাবে বল করেছে এটা থেকে আমরা অনেক কিছু শিখেছি। ওরা টাচ শট বল করেছে, আর আমরা অনেক ফুলার করেছিলাম।’