এইচএসসির প্রথম দিনে বরিশালে অনুপস্থিত ৬৫১

লেখক:
প্রকাশ: ৬ years ago

বরিশাল শিক্ষা বোর্ডের অধীনে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষার প্রথম দিনে বাংলা প্রথমপত্রের পরীক্ষায় ৬৫১ পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। সোমবার সকালে অনুষ্ঠিত এ পরীক্ষায় নকল করার দায়ে আরও ৬ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

বরিশাল শিক্ষা বোর্ড সূত্র জানায়, বরিশাল জেলার ৪২টি কেন্দ্রে ১৯ হাজার ৬৩০ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ১৯ হাজার ৩৯০ জন। অনুপস্থিত ২৪০ জন। নকলের দায়ে বরিশালের উজিরপুরের ধামুড়া কেন্দ্রের এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। অপরদিকে ঝালকাঠি জেলার ১৩ কেন্দ্রে ৪ হাজার ৩৬৯ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ৪ হাজার ৩২৫ জন ও অনুপস্থিত ৪৪ জন। পিরোজপুর জেলার ১৬ কেন্দ্রে ৭ হাজার ৪৫৮ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ৭ হাজার ৩৮৯ জন। অনুপস্থিত ৬৯ জন। পিরোজপুর সরকারি কলেজ কেন্দ্রে নকলের দায়ে একজনকে বহিষ্কার করা হয়।

পটুয়াখালী জেলার ১৯ কেন্দ্রের ৯ হাজার ৮৬২ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ৯ হাজার ৭৪১ জন। অনুপস্থিত ১২১ জন।
বরগুনা জেলার ১২ কেন্দ্রে ৫ হাজার ২৭৮ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ৫ হাজার ১৯৫ জন। অনুপস্থিত ৮৩ জন। ভোলা জেলার ১৪টি কেন্দ্রে ৭ হাজার ৮০৫ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ৭ হাজার ৭১১ জন। অনুপস্থিত ৯৪ জন। নকলের দায়ে জেলার বোরহানউদ্দিন কেন্দ্র, বোরহান উদ্দিন মহিলা কলেজ, দৌলতখান ও মনপুরা কেন্দ্রে একজন করে মোট চার পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

এ বছর বাংলা প্রথমপত্রে মোট পরীক্ষার্থী ছিল ৫৪ হাজার ৪০২ জন। উপস্থিত ৫৩ হাজার ৭৫১ জন এবং অনুপস্থিত ৬৫১ জন।