উয়েফার মৌসুম সেরা খেলোয়াড় ভিনিসিউস

:
: ১ মাস আগে

রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়র উয়েফার মৌসুম সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। আজ সোমবার (০৩ জুন, ২০২৪) বিকেলে তাকে মৌসুম সেরা খেলোয়াড় হিসেবে ঘোষণা দেয় উয়েফা। তাকে সেরা নির্বাচন করে উয়েফার টেকনিক্যাল অবজারভার প্যানেল।

 

 

ভিনিসিউস গেল কয়েক বছর ধরে রিয়ালের সবচেয়ে নির্ভরযোগ্য ফরোয়ার্ড হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। এবারও ফাইনালে ডর্টমুন্ডের বিপক্ষে তিনি গোল করেন। তার গোলে ভর করে রিয়াল জিতে রেকর্ড ১৫তম উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা। ম্যাচের ৮৩ মিনিটের সময় জুদে বেলিংহ্যামের বাড়িয়ে দেওয়া বল থেকে ডর্টমুন্ডের গোলরক্ষককে পরাস্ত করে ভিনিসিউস নিশানা ভেদ করেন।

চ্যাম্পিয়নস লিগের এবারের আসরে মোট ১০ ম্যাচ খেলে ছয় গোল করেন ভিনি। এছাড়া পাঁচটি গোলে করেন অ্যাসিস্ট। দশ ম্যাচে ৯০১ মিনিট খেলেন। দূরত্ব অতিক্রম করেন ৯৯.৩ কিলোমিটার। সর্বোচ্চ গতি ছিল ঘণ্টায় ৩৪.৭ কিলোমিটার।

 

চ্যাম্পিয়নস লিগের ফাইনালে গোল ও শিরোপা জেতার পর ভিনি বলেছিলেন, ‘এই ক্লাবের হয়ে আরও একটি শিরোপা জিততে পেরে আমি আনন্দিত। এই ক্লাব আমাকে অনেক কিছু দিয়েছে। এটা সত্যিই অবিশ্বাস্য একটা জিনিস। এমন কিছু করা ও পাওয়া সবার ভাগ্যে জোটে না। আরও অনেকবার জিততে চাই।’