উমরা পালন শেষে আবার ক্রিকেটে ফিরলেন ইমরুল

:
: ৭ years ago
ইমরুল কায়েস

বিপিএল শেষ করেই উমরা পালন করতে পবিত্র নগরী মক্কায় ছুটে যান ইমরুল কায়েস। এই ক্রিকেটারের সঙ্গে তাঁর পুরো পরিবারই উমরা পালন করেন। দেশের বাইরে থাকায় জাতীয় দলের অনুশীলনে ছিলেন না তিনি। তবে উমরা পালন শেষে ক্যাম্পে ফিরেছেন টাইগার ওপেনার। আজ বাকি ক্রিকেটারদের সঙ্গে পুরোদমে ট্রেনিং করেছেন তিনি।

শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে জন্য ক্যাম্প করছেন টাইগার ক্রিকেটাররা। তামিম ইকবাল ও মাশরাফি বিন মুর্তজা ছাড়া সবাই ক্যাম্পে উপস্থিত ছিলেন। আজ যোগ দিয়েছেন ইমরুল কায়েস। মেয়ের চিকিৎসার জন্য থাইল্যান্ডে রয়েছেন মাশরাফি। তামিম ইকবাল রয়েছেন বিশ্রামে।

এবারের বিপিএলে দারুণ পারফরম্যান্স করেছেন এই ক্রিকেটার। ১৪ ম্যাচে করেছেন ২৯৯ রান। দেশি ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রানের দিক দিয়ে তাঁর চেয়ে এগিয়ে ছিলেন কেবল তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন ও মাহমুদউল্লাহ রিয়াদ।

আট বছর পর বাংলাদেশে হচ্ছে ত্রিদেশীয় সিরিজ। এর আগে ২০১০ সালে সর্বশেষ কোনো ত্রিদেশীয় ক্রিকেটের আসর বসেছিল ক্রিকেটপাগল দেশটিতে। আগামী ১৫ জানুয়ারি থেকে শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা-জিম্বাবুয়ের মধ্যকার ত্রিদেশীয় ক্রিকেটের জমাট আসর।

১৫ জানুয়ারি বাংলাদেশ ও জিম্বাবুয়ের ম্যাচ দিয়ে শুরু হবে আসরের প্রথম ম্যাচ। ২৭ জানুয়ারি হবে প্রতিযোগিতার ফাইনাল। এরপর ৩১ জানুয়ারি চট্টগ্রামে হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। এরপর দুই ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজেও মাঠে নামবে বেঙ্গল টাইগার ও লঙ্কান লায়নরা। ১৫ ফেব্রুয়ারি ঢাকায় অনুষ্ঠিত হবে সিরিজে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ।