উপকূলীয় অঞ্চলে শিক্ষার আলো ছড়াবে পায়রা বন্দর

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

পায়রা বন্দর চেয়ারম্যান রিয়াল এ্যাডমিরাল মোহাম্মদ সোহায়েল বলেছেন, দেশের তৃতীয় সমুদ্র বন্দর পায়রা দেশের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি উপকূলীয় অঞ্চল জুড়ে শিক্ষার আলো ছড়াবে। বন্দর কর্তৃপক্ষের উদ্যোগে গড়ে উঠবে শিক্ষা হাব। এ জন্য প্রায় ৫০ একর জমি অধিগ্রহণ প্রক্রিয়া চলমান রয়েছে।

 

বুধবার সকাল সাড়ে দশটায় পায়রা বন্দরের মাল্টিপারপাস ভবনে ‘পায়রা প্রিপারেটরি স্কুলের’ উদ্বোধনী অনুষ্ঠানে বন্দর চেয়ারম্যান একথা বলেন। পায়রা বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন ও উন্নয়ন) রফিউল হাসাইনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে চেয়ারম্যান আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঐকান্তিক চেষ্টায় দক্ষিণ উপকূলের মানুষের ভাগ্যোন্নয়নে ও দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য চ্যালেঞ্জ নিয়ে পায়রা বন্দর নির্মাণ করেছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনায় সামাজিক দায়বোধের জায়গা থেকে ভবিষ্যৎ প্রজন্মকে আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে এবং দক্ষ জনশক্তি গড়ে তুলতে এই স্কুল প্রতিষ্ঠা করা হবে।

পরে কেক কেটে পায়রা প্রিপারেটরি স্কুলের শ্রেণী কার্যক্রমের উদ্বোধন করেন চেয়ারম্যান। এসময় শিক্ষার্থীদের অভিভাবক, কলাপাড়া ও পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।