উন্নয়ন-অগ্রগতির জন্য দরকার গণতন্ত্র ও স্থিতিশীল পরিবেশ: প্রধানমন্ত্রী

:
: ১ বছর আগে

একটানা বর্তমান সরকারে থাকার ফলে উন্নয়নের পাশাপাশি পার্লামেন্ট সুন্দর করে সাজানো-গোছানো সম্ভব হয়েছে উল্লেখ করে সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, উন্নয়ন-অগ্রগতির জন্য গণতন্ত্র ও স্থিতিশীল পরিবেশ প্রয়োজন। আমরা চাই, বাংলাদেশে যেন গণতান্ত্রিক ধারাটা অব্যাহত থাকে।

বৃহস্পতিবার (৬ জুলাই) জাতীয় সংসদ ভবনের উত্তর প্লাজায় নবনির্মিত কার্যালয় উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

 

ফিতা কেটে ওই কার্যালয় উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পরে তিনি কার্যালয়ের বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন।

এর আগে, অনুষ্ঠানস্থলে পৌঁছালে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী প্রধানমন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান। এসময় সংসদ উপনেতা মতিয়া চৌধুরী, ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, মন্ত্রিসভার সদস্য, চিফ হুইপ, হুইপ, সংসদ সদস্য ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশে গণতান্ত্রিক অব্যাহত আছে বলেই আজ আমরা বাংলাদেশকে উন্নত করতে পেরেছি। এখন উন্নয়নশীল দেশের মর্যাদাও পেয়েছি। যদি একটা স্থিতিশীল ধারাবাহিকতা না থাকতো, তাহলে এটা কখনও অর্জন করা সম্ভব হতো না।

তিনি আরও বলেন, আমাদের এই গণতান্ত্রিক ধারাটা কিন্তু দীর্ঘ সংগ্রামের ফসল, এটা সবাইকে মাথায় রাখতে হবে। এটা একদিনে আসেনি।

বারবারই আমাদের দেশে নানা রকম সমস্যা সৃষ্টি হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, সেই ২০০৯ এ সরকার গঠনের পর থেকে আমরা যে একটানা সরকারে থাকতে পেরেছি, পাশাপাশি আমাদের গণতান্ত্রিক ধারাটা মজবুত করতে পেরেছি বলেই আজকে পার্লামেন্ট ভবনসহ সারাদেশটাই বদলে গেছে।

 

সংসদের নতুন অফিস বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, স্মার্ট বাংলাদেশ আমরা ঘোষণা দিয়েছি, স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট অফিস দরকার। সংসদের এই অফিসটা স্মার্ট অফিস হিসেবে তৈরি হয়েছে।

তিনি আরও বলেন, কাজ করার জন্য একটা সুন্দর পরিবেশ দরকার। সুন্দর পরিবেশে সবাই কাজ করলে কাজের গতিও বাড়ে, কাজের উৎকর্ষ সাধন হয়। ভালো পরিবেশে ভালো চিন্তা হয়।