উদ্যোক্তা হাটে ছাড়ে মিলছে ম্যাজিক রুটিমেকার

লেখক:
প্রকাশ: ৬ years ago

ঈদকে সামনে রেখে রাজধানীতে বসেছে ঈদ উদ্যোক্তা হাট। আর সেখানে ৩৫ জন উদ্যোক্তার অংশগ্রহণে তাদের নানা পণ্য বিক্রয় ও প্রদর্শিত হচ্ছে। বৃহস্পতিবার মিরপুরের ১০ নম্বর চত্বর সংলগ্ন বিলাস ভবন কমিউনিটি সেন্টারে বসেছে এই ’ঈদ উদ্যোক্তা হাট’।

এই হাটের উদ্যোক্তা বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) ফেসবুক ভিত্তিক ‘চাকরি খুঁজব না, চাকরি দেব’ গ্রুপ। তিন দিনের এই হাট ৩১ মে থেকে ২ জুন প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। ঈদ উদ্যোক্তা হাটের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে।

’ঈদ উদ্যোক্তা হাট’ উপলক্ষে আকর্ষণীয় ছাড়ে রুটি মেকার বিক্রি করছে ম্যাজিক রুটি মেকার প্রতিষ্ঠানটি। এই রুটি মেকার মাধ্যমে খুব সহজেই এবং অল্প সময়ের মধ্যে রুটি তৈরি করা যায় বলে জানিয়েছেন এই উদ্যোক্তারা। এর মাধ্যমে সিদ্ধ আটা, কাঁচা আটার রুটি খুব অল্প সময়ের মধ্যেই তৈরি সম্ভব।

ম্যাজিক রুটি মেকারের উদ্যোক্তা জাহিদুল ইসলাম বলেন, আমাদের দুইটি মডেলের রুটি মেকারের মধ্যে ইজি মডেলের রেগুলার প্রাইজ ২৯০০ টাকা, আর এক্সপার্ট মডেলের প্রাইজ ৩৮০০ টাকা। কিন্তু ঈদ উদ্যোক্তা হাট উপলক্ষে আমরা ছাড়ে বিক্রি করছি ম্যাজিক রুটি মেকার। সে অনুযায়ী এর বর্তমান দাম ২৬০০ এবং ৩৪০০। এই অফাটি শুধুমাত্র ঈদ উদোক্তার হাট সময়ের জন্য।

ঈদ উদ্যোক্তা হাটের আয়োজকরা জানান, এখানে যারা অংশগ্রহণ করেছেন, তাদের নির্দিষ্ট কোনো স্টল নেই। তাই ঈদের আগে এমন আয়োজন, যাতে করে তাদের একটা প্ল্যাটফর্ম তৈরি হয়, উদ্যোক্তা এবং ক্রেতারা উভয়ই যেন এ আয়োজনে উপকৃত হন। উদ্যোক্তা হাটে বিভিন্ন রকমের শাড়ি, থ্রি-পিস, বাহারি ডিজাইনের ড্রেস, গহনা, ব্যাগ, শিশুদের ড্রেস, পাটজাত পণ্য, আচারসহ ই-কমার্স, তথ্যপ্রযুক্তি পণ্য, গৃহস্থালী পণ্য বিক্রয় ও প্রদর্শিত হচ্ছে।

উদ্যোক্তা হাটের বিশেষ আকর্ষণ-ইফতারের পরে মাত্র ৫০ টাকায় আনলিমিটেড ফুচকা খাওয়ার সুযোগ, হাতে ফ্রি মেহেদি লাগানোর অফার। এছাড়া কেনাকাটায় রয়েছে ৫ থেকে ২০ শতাংশ মূল্যছাড়।

ঈদ উদ্যোক্তার হাট আয়োজনটির পার্টনার হিসেবে রয়েছে আমবার আইটি, আমবার রেডিও, ঢাকা এফএম, জিরো ডিগ্রি কমিউনিকেশন, নির্ভেজাল, ইন্ডাস্ট্রিয়াল বাজার, রংধনু একাডেমি, সিটিবিএল টেক।