উদীচী শিল্পীগোষ্ঠী বরিশাল জেলা সম্মেলন অনুষ্ঠিত

:
: ২ years ago

‘‘শ্রেণিভেদ ভাঙি শোষিতের রোষে, সম্প্রীতির মালা গাঁথি ভেদাভেদ নাশে” স্লোগান নিয়ে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী বরিশাল জেলা সংসদের বিংশতিতম জেলা সম্মেলন ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (১৮ ফেব্রয়ারি) বেলা ১১টায় নগরীর জগদীশ সারস্বত বালিকা বিদ্যালয় প্রাঙ্গনে জাতীয় সংগীত পরিবেশনের পর সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন সংস্কৃতজন অ্যাড. মানবেন্দ্র বটব্যাল।

 

সম্মেলনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় সংসদের সহসভাপতি প্রবীর সরদার ও সম্পাদকম-লীর সদস্য আরিফ নূর।

 

উদ্বোধনী অনুষ্ঠানের পর সাংগঠনিক অধিবেশনে জেলা কমিটির সভাপতি সাইফুর রহমান মিরণের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক স্নেহাংশু কুমার বিশ্বাসের সঞ্চালনায় বক্তব্য রাখেন- মানবেন্দ্র বটব্যাল, বিশ্বনাথ দাস মুন্সী, কাজল ঘোষ, আজমল হোসেন লাবু, মুরাদ আহমেদ, উদীচী বাকেরগঞ্জ শাখার সভাপতি নারায়ণ চন্দ্র দাস, পুস্প চক্রবর্তী, সুজয় সেনগুপ্ত, সুকান্ত হাওলাদার অপি প্রমুখ।

 

সাংগঠনিক অধিবেশনের শুরুতে শোক প্রস্তাব উপস্থাপন করেন মো: শাহেদ এবং পরে সম্পাদকীয় প্রতিবেদন উপস্থাপন করেন সাধারণ সম্পাদক স্নেহাংশু কুমার বিশ্বাস। এরপর সাধারণ সম্পাদকের প্রতিবেদনের ওপর আলোচনা-পর্যালোচনা শেষে তা অনুমোদন করে নেওয়া হয়।

 

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে বিষয় নির্বাচনী কমিটির মাধ্যমে সাইফুর রহমান মিরণকে সভাপতি এবং স্নেহাংশু কুমার বিশ্বাসকে সাধারণ সম্পাদক করে উদীচী শিল্পীগোষ্ঠী বরিশাল জেলা সংসদের ৩৫ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে। জগদীশ সারস্বত বালিকা বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত সম্মেলনের সাংগঠনিক অধিবেশনে এ কমিটি ঘোষণা করা হয়।