উত্তেজক এবং বিস্ফোরক ড্র: বায়ার্ন কোচ

লেখক:
প্রকাশ: ৬ years ago

কেউ চেয়েছে রিয়াল মাদ্রিদ এবং বায়ার্ন মিউনিখের দেখাটা ফাইনালে হোক। কেউ চেয়েছে সেমিফাইনালেই দু’দলের একটি বাদ যাক। তবে সেমিফাইনালের মতো স্টেজে তো আর ছোট বড় দল থাকে না। বায়ার্ন মিউনিখ কোচ হেইনকেস যেমন মনে করছেন উত্তেজিত করার মতো এবং বিস্ফোরক এক ড্র হয়েছে।

রিয়ালের মুখোমুখি হতে বায়ার্নের কোন ভয় নেই উল্লেখ করে দলটির কোচ বলেন, ‘ইউরোপের প্রতিযোগিতায় ঐতিহ্যবাহী দুই দল সেমিফাইনালে মুখোমুখি হবে। দু’দলই আকর্ষণীয় ফুটবল খেলতে পছন্দ করে। এটা বিস্ফোরক এক ড্র বলব আমি। তাদের বিপক্ষে খেলতে কোন ভয় নেই আমাদের।’

রিয়াল মাদ্রিদকে হেইনকেস বেশ ভালো চেনেন বলেও জানান। তিনি একজন খেলোয়াড় হিসেবেও রিয়াল মাদ্রিদকে চেনেন এবং কোচ হিসেবেও জানেন দল হিসেবে রিয়াল কেমন, কী করতে পারে। রিয়ালের দলে এমন একজন খেলোয়াড় আছে যার প্রতি বায়ার্নের নজর রাখতে হবে।

বায়ার্ন কোচ বলেন, ‘মেসির সঙ্গে ক্রিস্টিয়ানো রোনালদোও বিশ্বের সেরা খেলোয়াড়। আমি টনি ক্রুসের সঙ্গে তার বিষয়ে আগেও আলাপ করেছি। খেলোয়াড় হিসেবে তার মধ্যে কিছু দারুণ বৈশিষ্ঠ্য আছে। প্রতিদিন সে প্রশংসার দাবি রাখে।’ তবে রিয়ালকে হারানোর ব্যাপারে আশাবাদী বলেও জানান এরইমধ্যে বুন্দেসলিগার শিরোপা ঘরে তোলা এই কোচ।

তিনি বলেন, ‘তাদের দুর্দান্ত কিছু খেলোয়াড় নিয়ে দারুণ এক দল আছে। তবে আমাদের হাতে যে দল আছে তাও খারাপ না। আমি জানি রোনালদো কঠোর পরিশ্রম করে নিজেকে এই জায়গায় নিয়ে এসেছে।’ বায়ার্নের ক্রীড়া পরিচালক হাসান সিলিহিজজিক বলেন, ‘কোচ এবং খেলোয়াড়ের উপরে আমাদের বিশ্বাস আছে। রিয়ালকে আমরা বেশ চিনি। গতবছরও তাদের সঙ্গে আমরা নক আউট পর্বে খেলেছে।’