উজিরপুরে শ্রেষ্ঠ শিক্ষকের কর্মময় জীবনের বিদায় শিক্ষক-শিক্ষার্থীদের কান্নার রোল

:
: ৪ years ago

উজিরপুর প্রতিনিধি॥ বরিশালের উজিরপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দা হোসনেয়ারা বেগমের কর্মময় জীবন থেকে বিদায় নিয়েছেন। বিদায়ী সংবর্ধনায় শিক্ষক-শিক্ষার্থীদের কান্নার রোল। ১মার্চ রবিবার সকালে বিদ্যালয়ের মাঠে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

 

দীর্ঘ ৫৮ বছর একই বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে তিল তিল করে ঐ বিদ্যালয়ে বিভাগীয় পর্যায়ে বারবার শ্রেষ্ঠ বিদ্যালয়ে পরিনত করে তিনিও শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছিলেন। শনিবার ছিল তার দীর্ঘ ৫৯ বছরের কর্মময় জীবনের শেষ দিন। রবিবার সকালে বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী ও ম্যানেজিং কমিটির সদস্যরা মিলে বিদায়ী সংবর্ধনার আয়োজন করে।

 

তাকে রাজকীয় বেশে শিক্ষক-শিক্ষার্থীরা ফুলের পাপড়ি ছিটিয়ে মঞ্চে নিয়ে আসেন। এ সময় আবেগ আপ্লুত হয়ে বিদায়ী প্রধান শিক্ষক সৈয়দা হোসনেয়ারা বেগম বক্তব্য দিতে গিয়ে বিদ্যালয়ের স্মৃতিচারণ করতে করতে কান্নায় ভেঙ্গে পড়েন। উপস্থিত অতিথি, শিক্ষক-শিক্ষার্থীরা কান্নায় ভেঙ্গে পড়লে এক আবেগঘন পরিবেশেরে সৃষ্টি হয়।

 

সংবর্ধনা অনুষ্ঠানে ম্যানেজিং কমিটির সভাপতি নূর মোহাম্মদ হাওলাদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য এস.এম জামাল হোসেন, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী, ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, সীমা রানী শীল, উপজেলা শিক্ষা অফিসার তাছলিমা বেগম,

 

সরকারি ডব্লিউ.বি. স্কুলের প্রধান শিক্ষক শাহ আলম, শেরে বাংলা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান, ইউআরসি ইনষ্ট্রাক্টর মোঃ জাফর ইকবাল, মুক্তিযোদ্ধা আলী হোসেন ফকির, ম্যানেজিং কমিটির সদস্য জাহাঙ্গীর হোসেন বাচ্চু ফকির। বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাহাফুজুর রহমান জাহিদ গাজীর উপস্থাপনায় আরো উপস্থিত ছিলেন সহকারী শিক্ষা অফিসারগণ, পৌরসভার সকল বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, কমিটির অন্যান্য সদস্য, সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ। বিদায়ী প্রধান শিক্ষক ১৯৯০ সালে জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন। ঐ বিদ্যালয় ২০১১ ও ২০১৩ সালে বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচিত হয়।