#

সমাজের অসহায় সুবিধা বঞ্চিত শিশুদের সেবার মানসে গঠিত একটি স্বেচ্ছাসেবী সংগঠন “হাতে খড়ি ফাউন্ডেশন”। পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ইতিমধ্যে সম্পন্ন হয়েছে হাতে খড়ির ঈদ আয়োজন। গত ২৪ রমজান (৩০মে ) বৃহস্পতিবার স্কুলপড়ুয়া অর্ধশতাধিক অসহায় সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে হাতে খড়ি ফাউন্ডেশন।

হাতে খড়ি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বাবু সজিব মিত্র জানান- কোমলমতি অসহায় সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে আমাদের এই আয়োজন । শিক্ষার আলোর পাশাপাশি বিভিন্ন উৎসবের আনন্দ ছড়িয়ে দিতে চাই সমাজের প্রত্যেকটি অসহায় সুবিধা বঞ্চিত শিশুর মাঝে ।

শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বরিশাল সিটি কর্পোরেশন ১০ নং ওয়ার্ডের বঙ্গবন্ধু কলোনিতে অবস্থিত “উদ্বাস্তু আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়” এর সিনিয়র শিক্ষিকা অঞ্জলি চক্রবর্তী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাতে খড়ি ফাউন্ডেশনের সম্মানিত চেয়ারম্যান ও প্যারেন্টস এজিং ফাউন্ডেশনের মহানগর সভাপতি শ্যামল দাস ও সাধারণ সম্পাদক মোঃ রুবেল মিয়া নাহিদ।

মহানগর সভাপতি শ্যামল দাস জানান- আমি মনে করি সুবিধা নানা রকম হতে পারে কিন্তু অধিকার নানা রকম হয় না। প্রতিটি শিশুর সঠিক পরিচর্যা ও নিরাপত্তা পাবার অধিকার আছে। তার জন্য অন্ন, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা, শিক্ষার নিশ্চয়তা দিতে হবে এবং রাষ্ট্র তার জন্য বয়স ও সময়োপযোগী আইন করবে যাতে তার কোন অপরাধমূলক কর্মকান্ডের জন্য সে অনুপযুক্ত সাজা না পায়। তার সুবিধা পাওয়া তো সেকেন্ডারী বা দ্বিতীয় পর্যায়ের বিষয়। এবার আমাদের দেশের দিকে তাকাই। প্রতিটি শিশুর জন্য নিরাপদ জন্মগ্রহনের ব্যবস্থা আমরা আজো করতে পারি নাই।

তাদের জন্য পুষ্টি নিশ্চিত করতে পারি নাই। বিশুদ্ধ আর্সেনিকমুক্ত পানির ব্যবস্থা করতে পারি নাই। তাদের এখনো শ্রম দিতে হয় মাঠে ও কারখানায়।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাতে খড়ি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কমিটির সভাপতি বাবু সজিব মিত্র, সহ-সভাপতি উজ্জ্বল ঘরামী প্রমুখ।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন