ঈদযাত্রায় সড়কে মেজর কোনো সমস্যা হবে না: ওবায়দুল কাদের

লেখক:
প্রকাশ: ৬ years ago
ওবায়দুল কাদের

সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমি আপনাদের আশ্বস্ত করতে চাই যে, গত কয়েকবারের তুলনায় এবার সড়ক মহাসড়কের অস্থা ভালো। তাই এবারের ঈদযাত্রায় যানজট হবে না। যদি নিয়ম-কানুন ঠিকভাবে মেনে চলেন তাহলে এবার সড়কে মেজর কোনো সমস্যা হবে না।

শনিবার ঢাকার এলেনবাড়ীতে বিআরটিএ কার্যালয়ে ঈদযাত্রা নিয়ে এক প্রস্তুতিমূলক সভায় এ আহ্বান জানান তিনি।

ঈদে বৃষ্টির কারণে ঢাকা-এলেঙ্গা মহাসড়কে যানবাহন চলাচল কিছুটা বিঘ্ন হতে পারে বলে স্বীকার করেছেন মন্ত্রী। তবে সেটা কমিয়ে আনতে নানা পদক্ষেপের কথা জানিয়ে তিনি বলেন, নির্বিঘ্নে যান চলাচলের জন্য এ মহাসড়কে রিপেয়ারিংয়ের কাজ বন্ধ রেখেছি। এছাড়া রাস্তার যে সব স্থানে খোঁড়াখুঁড়ি রয়েছে, তা বন্ধ রাখতে নির্দেশ দিয়েছি। ঈদের পরে তা করার জন্য বলেছি।

কাদের আরও বলেন, ঈদে সড়কে নির্বিঘ্নে যান চলাচলের জন্য ক্রমাগত মনিটরিং চালানো হবে। কেউ  যেন এটা নিয়ে আতঙ্ক না ছড়ায়, জনগণ যাতে কষ্ট না পায়। আমি আশ্বস্ত করে বলছি, সঙ্কট হলে ওখানে আমি নিজে গিয়ে দাঁড়াব।

ঈদের সময়টাতে নিজের দুশ্চিন্তার কথা জানিয়ে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, রাতের ঘুম অর্ধেক হয়ে গেছে, ঈদ আসলেই এই অবস্থা হয়। গত বছর ভেবেছিলাম, এ বছর আমাকে দুশ্চিন্তায় পড়তে হবে না। আসলে কিছু কিছু বিষয় আমাদের মন-মানসিকতার পরিবর্তন হওয়া দরকার। কিন্তু সেটা ঘটানো এ দেশে কঠিন। মন-মানসিকতার পরিবর্তন না হলে রাস্তার শৃঙ্খলা ফিরিয়ে আনা খুব কঠিন।