‘ইসলামিক’ ক্রেডিট-ডেবিট কার্ড চালু করলো সিটি ব্যাংক

লেখক:
প্রকাশ: ৩ years ago

সিটি ব্যাংক লিমিটেড এবার গ্রাহকদের জন্য নিয়ে এসেছে শরিয়াহভিত্তিক আমেরিকান এক্সপ্রেস ‘ইসলামিক’ ক্রেডিট ও ডেবিট কার্ড। দেশজুড়ে সব শাখা এবং উপ-শাখায় ইসলামিক ব্যাংকিং সেবা নিশ্চিত করতে এই পদক্ষেপ নেয় ব্যাংকটি। সেবাটির নাম দেওয়া হয়েছে- ‘সিটি ইসলামিক’।

সম্প্রতি ঢাকায় দি ওয়েস্টিন হোটেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ‘সিটি ইসলামিক’-এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। স্বল্প পরিসরে পরিচালিত হয়ে আসা ‘সিটি মানারাহ’কে আধুনিক রূপ দিতে নিয়ে আসা হয় ‘সিটি ইসলামিক’।

ব্যাংকটি জানায়, তাদের গ্রাহকরা এখন থেকে দেশব্যাপী দেড়শটির মতো শাখা, উপ-শাখা, সিটিজেম ও এসএমই সেন্টার থেকে প্রচলিত ব্যাংকিংয়ের পাশাপাশি শরিয়া ও উন্নত প্রযুক্তিভিত্তিক ইসলামি ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারবেন। এছাড়া সিটি ব্যাংকের ডিজিটাল ব্যাংকিং অ্যাপ ‘সিটিটাচে’র মাধ্যমেও ইসলামি ব্যাংকিং সেবা নিতে পারবেন।

সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার তার বক্তব্যে বলেন, অর্থনীতিতে এখন ইসলামিক ব্যাংকিংয়ের গুরুত্ব অপরিসীম। তাই গ্রাহকদের কথা বিবেচনা করে পূর্ণাঙ্গভাবে শরিয়াভিত্তিক ব্যাংকিং সেবা দানের লক্ষ্যে ‘সিটি ইসলামিক’ চালু করা হলো।

 

স্বাগত বক্তব্যে সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন ব্যাংকটির ইসলামিক ব্যাংকিং ব্যবসায় এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।