ইরানের প্রতিবন্ধী শিল্পীর স্বপ্ন পূরণ করলেন রোনালদো

লেখক:
প্রকাশ: ৯ মাস আগে

বিশ্বজুড়ে ক্রিস্টিয়ানো রোনালদোর অগনিত ভক্ত-সমর্থক। তাদেরই একজন ইরানের শিল্পী ফাতেম হাম্মামি নাসরাদি। রোনালদোকে নিয়ে করা নিজের একটা কাজ দেখানোর খুব ইচ্ছা ছিল তার। কিন্তু পর্তুগিজ তারকার দেখা পাচ্ছিলেন না। অবশেষে সেই স্বপ্ন পূরণ হয়েছে এই নারী শিল্পীর।

 

এএফসি চ্যাম্পিয়নস লিগ খেলতে ইরানে এসেছিলেন রোনালদো। ম্যাচের আগে ইরানের মানুষ তাকে চমৎকার অভ্যর্থনা দিয়েছে। আর মাঠে নামার আগেই রোনালদোও তাদের মন জয় করে নিয়েছিলেন। বিশেষ করে ফাতেম হাম্মামির সঙ্গে দেখা করে।

২০১৭ সালে রোনালদো যখন রিয়াল মাদ্রিদে খেলতেন। ফাতেম হাম্মামি তখন রোনালদোর প্রতিকৃতি এঁকেছিলেন। পর্তুগিজ তারকার এমন প্রতিকৃতি তো অনেকেই আঁকেন, তবে ফাতেম হাম্মামির এই প্রতিকৃতির একটা বিশেষত্ব ছিল। তিনি রোনালদোর প্রতিকৃতি এঁকেছিলেন পা দিয়ে।

 

ফাতেম হাম্মামি একজন পক্ষাঘাতগ্রস্ত নারী। শরীরের ৮৫ শতাংশ পক্ষাঘাতগ্রস্ত একজন নারী শিল্পীর এমন দুর্দান্ত শিল্পকর্ম তখন সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোড়ন তুলেছিল। ইনস্টাগ্রামে পোস্ট করে ফাতেম লিখেছিলেন, ‘খুশি হতাম যদি রোনালদো আমার কাজগুলো দেখতো।’

অবশেষে তার স্বপ্ন পূরণ করলেন রোনালদো। মঙ্গলবার এক হোটেলে রোনালদোর সঙ্গে দেখা হয় তার। সেখানে রোনালদোকে দুটি প্রতিকৃতি উপহার দেন ফাতেম হাম্মামি। যে উপহার নিয়ে হাসিমুখে ছবি তোলেন আল নাসর তারকা। রোনালদোও উপহার দেন আল নাসরের একটি জার্সি।