#

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের লাহোরে বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ। শনিবার ইমরান আদালতে হাজিরা দিতে রাজধানী ইসলামাবাদে যাওয়ার পর এ ঘটনা ঘটে।

তোশাখানা মামলায় হাজিরা দিতে শনিবার আদালতে যাচ্ছিলেন ইমরান। তিনি বাড়ি থেকে বের হওয়ার পর পাঞ্জাব প্রদেশের পুলিশ তার বাসভবনে অভিযান চালায়।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের নেতা এই অভিযানের নিন্দা জানিয়ে বলেছেন, তার স্ত্রী বুশরা বেগম বাড়িতে একা থাকাকালীন এই অভিযান চালানো হয়েছে।

এক টুইটে ইমরান বলেছেন, ‘পাঞ্জাব পুলিশ জামান পার্কে আমার বাড়িতে হামলা চালিয়েছে যেখানে বুশরা বেগম একা। কোন আইনে তারা এসব করছে?’

লাহোর থেকে পাওয়া ফুটেজে দেখা গেছে, শনিবার পিটিআই সমর্থকদের প্রতিরোধের মুখে পুলিশ খানের বাসভবনের গেট ভাঙছে। এসময় সমর্থকদের পুলিশ লাঠিপেটা করছে।’

তোশাখানা মামলায় গত সপ্তাহে ইসলামাবাদের একটি দায়রা আদালত ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। মামলার শুনানিতে টানা অবিরাম অনুপস্থিতির কারণে এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। রোববার ইমরানকে গ্রেপ্তার করতে তার লাহোরের বাসভবনে যায় পুলিশ। এর আগেই পিটিআইয়ের কর্মীরা সেখানে অবস্থান নেয়। পরে সেখান থেকে পুলিশ ফেরত আসে। মঙ্গলবার ও বুধবার পুলিশ দুই দফায় ইমরানের বাড়িতে যায়। পিটিআইয়ের সমর্থকদের বাঁধার মুখে দুদিনই পুলিশকে ফিরে আসতে হয়। ইমরানের বিরুদ্ধে নিম্ন আদালতের গ্রেপ্তারি পরোয়ানা বাতিলের জন্য ইসলামাবাদ হাইকোর্টে আবেদন করা হলে আদালত শুক্রবার শুনানির দিন ধার্য্য করেছিল। আদালত শুক্রবার আদালতে স্বেচ্ছায় হাজির হওয়ার শর্তে ইমরানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত করেছে।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন