ইমরান খানের ডিজিটাল মিডিয়া প্রধানের বাড়িতে অভিযান

লেখক:
প্রকাশ: ২ years ago

সংসদে আনা বিরোধীদের অনাস্থা ভোটে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুত হয়েছেন ইমরান খান। তবে এরই মধ্যে তার ডিজিটাল মিডিয়ায় নেতৃত্ব দেওয়া ড. আরসালান খালিদের বাসায় তল্লাশি চালানো হয়েছে। ইমরানের দল পিটিআই এ অভিযোগ করেছে। খবর জিও নিউজের।

পিটিআইয়ের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে জানানো হয়, ইমরান খানের ডিজিটাল মিডিয়ায় কাজ করা সাবেক গুরুত্বপূর্ণ ব্যক্তির বাড়িতে তল্লাশি চালানো হয়েছে। এসময় তার পরিবারের কাছ থেকে সব মোবাইল কেড়ে নেওয়া হয়েছে।

এদিকে সে কখনো কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের ক্ষতি করেনি জানিয়ে পিটিআই এ বিষয়ে তদন্তের জন্য কেন্দ্রীয় সংস্থাকে অনুরোধ জানিয়েছে।

ইমরান খানের পক্ষে ডিজিটাল মিডিয়ায় কাজ করতেন আরসালান খালিদ। এর আগে তিনি পিটিআইয়ের সামাজিক যোগাযোগ মাধ্যমের সাধারণ সম্পাদক ছিলেন।

খালিদ কিং অ্যাডওয়ার্ড মেডিকেল ইউনিভার্সিটি থেকে স্নাতক পাস করেন। তিনি একজন উদ্যোক্তাও। এক দশকেরও বেশি আগে তিনি পিটিআই ও ইমরান খানের সঙ্গে কার্যক্রম শুরু করেন। তখন থেকেই তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে দলের জন্য সক্রিয়ভাবে কাজ করেন।

এদিকে ইমরান খান অনাস্থা ভোটে হেরে যাওয়ার পর পাকিস্তানের নিম্নকক্ষ জাতীয় পরিষদে নতুন প্রধানমন্ত্রী নির্বাচনে ভোট হতে যাচ্ছে সোমবার (১১ এপ্রিল)। দেশটির ভারপ্রাপ্ত স্পিকার বিষয়টি নিশ্চিত করেছেন।

ভারপ্রাপ্ত স্পিকার আয়াজ সাদিক বলেন, প্রধানমন্ত্রীর প্রার্থীতার জন্য নমিনেশনপত্র পূরণ করে স্থানীয় সময় রোববার জমা দিতে হবে।

পাকিস্তানের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আগামী ২০২৩ সালের আগস্টে। কিন্তু তার আগেই ক্ষমতা ছাড়তে হলো প্রধানমন্ত্রী ইমরান খানকে। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতৃত্বাধীন জোট সরকারের পতন হলো মেয়াদ পূর্ণ করার আগেই।