ইনোভেশন অ্যাওয়ার্ড পেলো কোকা-কোলা ইন্টারন্যাশনাল বেভারেজেস

লেখক:
প্রকাশ: ২ years ago

বেস্ট ইনোভেশন-এসডিজি ইনক্লুশন বিভাগে বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডস-২০২২ পেয়েছে কোকা-কোলা কোম্পানির সাবসিডিয়ারি ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেড। রোববার (৬ মার্চ) ঢাকার লা মেরিডিয়ানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর (এফ) রহমান। এছাড়া আরও ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেডের পক্ষ থেকে হেড অব পাবলিক অ্যাফেয়ার্স অ্যান্ড কমিউনিকেশনস আনোয়ারুল আমিন এ অ্যাওয়ার্ড নেন।

কোম্পানিটিকে পরিবেশবান্ধব উৎপাদন কার্যক্রমের জন্য পুরস্কৃত করা হয়। রেইন ওয়াটার হার্ভেস্টিং প্রকল্প (এসডিজি ৬ এর সঙ্গে সম্পর্কিত), সোলার স্ট্রিটলাইট স্থাপন (এসডিজি ৭ এর সঙ্গে সম্পর্কিত) ও বয়লারে ইকোনোমাইজার ব্যবহার (এসডিজি ১২ এর সঙ্গে সম্পর্কিত) হচ্ছে প্রতিষ্ঠানটির কয়েকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। যার মাধ্যমে এটি কারখানার ভেতর এনার্জি এফিশিয়েন্সি ও টেকসই পানি ব্যবস্থাপনা নিশ্চিত করছে।

এ বিষয়ে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক তাপস কুমার মন্ডল বলেন, বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড অর্জন করতে পেরে আমরা আনন্দিত। টেকসই উন্নয়নের সঙ্গে জড়িত বিষয়গুলোকে আমাদের ব্যবসা পরিচালনায় প্রাধান্য দিয়ে থাকি। আমরা এমন টেকসই উপায়ে ব্যবসা পরিচালনা করে যেতে চাই, যা আমাদের পরিবেশগতভাবে ইতিবাচক পরিবর্তন আনতে সাহায্য করবে।

তিনি বলেন, এ অ্যাওয়ার্ড সাস্টেইনেবল বিজনেস ট্রেন্ড গড়ে তোলার লক্ষ্যে প্রচেষ্টা চালিয়ে যেতে অনুপ্রাণিত করছে। কোকা-কোলা কোম্পানির সাবসিডিয়ারি ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেড এ সম্মানজনক প্ল্যাটফর্মে প্রথমবারের মতো এ অ্যাওয়ার্ড অর্জন করে।

চলতি বছর এ আয়োজনের চতুর্থ আসরে ১৩টি প্রধান ক্যাটাগরি ও ১১টি সাব-ক্যাটাগরির অধীনে বিভিন্ন ব্র্যান্ডকে পুরস্কার দেওয়া হয়।