“”ইউ.এন.ও চেয়ারম্যান দ্বন্দে বাধাগ্রস্ত নেছারাবাদ উপজেলা পরিষদের শহীদ বেদিতে শ্রদ্ধা জ্ঞাপন””

লেখক:
প্রকাশ: ৩ years ago

সুভাষ দাসঃ পিরোজপুরের নেছারাবাদ উপজেলা পরিষদ কর্তৃক শ্রদ্ধা নিবেদন করা হয়নি শহীদ দিবসে।
২১ শে ফেব্রুয়ারি ২০২১ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে সারা দেশে যখন ভাবগাম্ভীর্য্যের মধ্য দিয়ে শহীদ বেদীতে শ্রদ্ধা নিবেদন সম্পন্ন হলো, তখন নেছারাবাদ(স্বরূপকাঠী) উপজেলা পরিষদের নাম ঘোষনা না করায় ইউএনও কর্তৃক ষড়যন্ত্রে শহীদ বেদীতে শ্রদ্ধার্ঘ্য প্রদানই করা হয়নি।

উপজেলা চেয়ারম্যান আব্দুল হক ও ভাইস চেয়ারম্যান রনি দত্ত জয় অনুপস্থিত ছিলেন,
ভাইস চেয়ারম্যান নার্গিস জাহান উপস্থিত ছিলেন তবে তিনি ইউএনও এর বাধার মুখে উপজেলা পরিষদের পক্ষে পুষ্প অর্পন করতে পারেননি।
সারাদিন পার হলেও উপজেলা পরিষদের পক্ষে কোন শ্রদ্ধার্ঘ্য অর্পন করা হয়নি।

শহীদ দিবসের দিন সকাল ৯ টায় চেয়ারম্যান আব্দুল হক বলেন, “আমি সন্ধ্যা নদীর পশ্চিম পাড়ে থাকাতে পরিষদে আসতে পারিনি। তবে কেন শ্রদ্ধার্ঘ্য জানানো হয়নি পরে বলতে পারবো।”
অপরদিকে ভাইস চেয়ারম্যান রনি দত্ত জয় ঢাকাতে থাকায় তাকে ফোনেও পাওয়া যায়নি।

ভাইস চেয়ারম্যান নার্গিস জাহান বলেন, উপজেলা পরিষদের সদস্য সচিব ইউএনও প্রথমে মাননীয় মন্ত্রী শ ম রেজাউল করিমের পক্ষে সকালে শ্রদ্ধা নিবেদন করেন, এরপর উপজেলা পরিষদের পক্ষে দেয়ার কথা থাকলেও নাম ঘোষনা না দিয়ে তিনি উপজেলা প্রশাসনের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন এবং স্থান ত্যাগ করেন। আমি বললেও তিনি কর্নপাত করেননি এবং উপজেলা পরিষদের পক্ষে কোন শ্রদ্ধার্ঘ্য অর্পন করেননি করতেও দেননি।”

এ বিষয়ে নেছারাবাদ(স্বরূপকাঠী) ইউএনও মোশাররফ হোসেন বলেন, “সকালে চেয়ারম্যান মহোদয় পুষ্প অর্পন করার কথা ছিলো তবে করেছি কিনা আমার জানা নেই।”

শহীদ দিবসে উপজেলা পরিষদের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনে এরকম ইউএনও চেয়ারম্যান দ্বন্দ জনমনে নেতিবাচক প্রভাব ফেলবে মনে করেন স্থানীয়রা।