ইউএসএআইডির উদ্ভাবনী প্রতিযোগিতার আবেদন শুরু

লেখক:
প্রকাশ: ২ years ago

বাংলাদেশের বিভিন্ন মানবিক সংকট নিরসনে উদ্ভাবক, উদ্যোক্তা ও বিভিন্ন মানবিক সংস্থা নিয়ে ইউএসএআইডি একটি নতুন চ্যালেঞ্জ প্রতিযোগিতা শুরু করতে যাচ্ছে। বর্তমান সময়ে বাংলাদেশের প্রাকৃতিক দুর্যোগ, জলবায়ু পরিবর্তনসহ বিভিন্ন মানবিক সমস্যার উদ্ভাবনী, সময়োপযোগী ও স্থানীয় সমাধানগুলো বাস্তবায়নে সহযোগিতা করতে এই বিশেষ প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে।

বাংলাদেশের মানবিক উদ্ভাবকদের জন্য একটি শক্তিশালী সহায়তা কাঠামো তৈরি করে বিভিন্ন প্রতিকূলতা কাটিয়ে তাদের উদ্যোগ এবং উদ্ভাবনগুলোকে বাস্তবায়নে সাহায্য করাই এই প্রতিযোগিতার মূল উদ্দেশ্য। প্রতিযোগিতাটির আয়োজনে কাজ করছে মার্কিন প্রতিষ্ঠান গ্লোবাল নলেজ ইনিশিয়েটিভ এবং সহযোগিতায় থাকছে গ্লোবাল ইনকিউবেটর এবং পরামর্শদাতা সংস্থা স্প্রিং একটিভেটর।

প্রকল্পটিতে তিন লাখ মার্কিন ডলার প্রতিযোগীদের জন্য বরাদ্দ রাখা হয়েছে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা আর্থিক সহায়তার পাশাপাশি প্রশিক্ষণ, নেটওয়ার্কিং, পরিচালনামূলক সহায়তা এবং অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বিত কার্যক্রম গ্রহণের সুযোগ পাবে। এছাড়া বিভিন্ন দেশি-বিদেশি বিনিয়োগকারী সংস্থা, গবেষক ও শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হয়ে কাজ করার সুযোগ পাবেন তারা।

এই প্রতিযোগিতার মাধ্যমে প্রতিযোগীরা বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপটে বিভিন্ন মানবিক সংকট ও জলবায়ু পরিবর্তনের প্রভাব নিয়ন্ত্রণে কিছু দীর্ঘস্থায়ী ও টেকসই সমাধান তুলে ধরতে সক্ষম হবেন বলে আশা করা হচ্ছে।

চ্যালেঞ্জ প্রতিযোগিতার বিষয়ে আরও তথ্যের জন্য এই ওয়েবসাইটটি ভিজিট করুন। প্রতিযোগিতায় আবেদন করতে আগ্রহীরা আগামী ২০ আগস্ট রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে এই ঠিকানায় আবেদন জমা দিন। এক্সেলেরেটিং ইনোভেশন ফর রেজিলিয়েন্স সম্পর্কে আরও তথ্যের জন্য অথবা যে কোনো প্রশ্নের জন্য যোগাযোগ করতে এখানে ক্লিক করুন।