আ’লীগের জাতীয় সম্মেলন স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ-কমিটির প্রধান হলেন আবুল হাসানাত আব্দুল্লাহ

লেখক:
প্রকাশ: ২ years ago

আসন্ন ২২তম জাতীয় সম্মেলন সফল করতে ১১টি উপ-কমিটি করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ২৪ ডিসেম্বর এ সম্মেলন হবে।

রোববার (৩০ অক্টোবর) সকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির জাতীয় সম্মেলন উপলক্ষে এক সভা শেষে প্রস্তুত কমিটির আহ্বায়ক ও সদস্য সচিবদের নামের তালিকা প্রকাশ করা হয়।

জাতীয় সম্মেলনের স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ-কমিটির আহ্বায়ক আবুল হাসানাত আব্দুল্লাহ ও সদস্য সচিব আ ফ ম বাহাউদ্দিন নাছিম। মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটির আহ্বায়ক জাহাঙ্গীর কবির নানক ও সদস্য সচিব মির্জা আজম। সাংস্কৃতিক উপ-কমিটির আহ্বায়ক আতাউর রহমান ও সদস্য সচিব অসীম কুমার উকিল।

অভ্যর্থনা উপ-কমিটির আহ্বায়ক শেখ ফজলুল করিম সেলিম ও সদস্য সচিব ডা. দীপু মনি। অর্থ উপ-কমিটির আহ্বায়ক কাজী জাফর উল্লাহ ও সদস্য সচিব এইচ এন আশিকুর রহমান। ঘোষণাপত্র উপ-কমিটির আহ্বায়ক শেখ ফজলুল করিম সেলিম ও সদস্য সচিব আব্দুর রহমান।

এছাড়া দপ্তর উপ-কমিটির আহ্বায়ক ড. অনুপম সেন ও সদস্য সচিব ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, গঠনতন্ত্র উপ-কমিটির আহ্বায়ক ড. মো. আব্দুর রাজ্জাক ও সদস্য সচিব ড. সেলিম মাহমুদ, প্রচার ও প্রকাশনা উপ-কমিটির আহ্বায়ক মোহাম্মদ সাহাবুদ্দিন চুপপু এবং সদস্য সচিব ড. আবদুস সোবহান গোলাপ।

আর খাদ্য উপ-কমিটির আহ্বায়ক করা হয়েছে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম ও সদস্য সচিব অ্যাডভোকেট কামরুল ইসলামকে। স্বাস্থ্য উপ-কমিটির আহ্বায়ক ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও সদস্য সচিব ডা. রোকেয়া সুলতানা।

এর আগে ২৮ অক্টোবর দলটির কার্যনির্বাহী কমিটির সভায় জাতীয় কাউন্সিলের তারিখ ঠিক করা হয়। এরপর দ্রুত সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনের নির্দেশ দিয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, ২২তম জাতীয় সম্মেলনের আনুষ্ঠানিকতায় বর্তমান বৈশ্বিক সংকটের কারণে ব্যয় কমাতে হবে। খরচ কমানোর জন্য আয়োজনটাও হবে সাদামাটা।

জানা গেছে, এবার একদিনে অনুষ্ঠিত হবে জাতীয় সম্মেলন। দিনব্যাপী এ সম্মেলনে সকালে উদ্বোধনী পর্ব হবে। বিকেলে হবে কাউন্সিল অধিবেশন। এরপর সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

১৯৪৯ সালের ২৩ জুন রাজধানীর রোজ গার্ডেনে দেশের প্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগের জন্ম। এই দলটির বয়স ৭৩ বছর। এ পর্যন্ত দলটির ২১টি জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সবশেষ ২০১৯ সালের ২০ ও ২১ ডিসেম্বর দলটির ২১তম জাতীয় কাউন্সিল হয়।