আলভেসের বিশ্বকাপ শেষ, ব্যথিত পেলে

লেখক:
প্রকাশ: ৬ years ago

রাশিয়া বিশ্বকাপের জন্য সোমবার দল ঘোষণা করবেন ব্রাজিল কোচ তিতে। তার একদিন আগেই কিনা তাকে দুঃসংবাদ শুনতে হলো। পিএসজির হয়ে খেলার সময় হাঁটুর চোটে পড়েছেন আলভেস।

এরপরের খবর হলো চোটটা এতটাই গুরুতর যে রাশিয়া বিশ্বকাপের দলে তাকে রাখা সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছে ব্রাজিলের ফুটবল সংস্থা। রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের অন্যতম ভরসা আলভেস। শেষ সময়ে দল থেকে তিনি ছিটকে যাওয়ায় ব্যাথিত হয়েছেন ব্রাজিল কিংবদন্তি পেলে।

ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার আলভেসের চোটের খবর পাওয়ার পর প্যারিসে যেতে সময় নেননি। কিন্তু এই ডাক্তার চোট পরীক্ষা-নিরীক্ষা করে জানিয়েছেন, তার অস্ত্রোপচার করাতে হবে। তা থেকে সেরে উঠতে যে সময় লাগবে তাতে তিনি কোনভাবে বিশ্বকাপে অংশ নিতে পারবেন না।

ব্রাজিলর হয়ে ১০৭ ম্যাচে মাঠে নামা ৩৫ বছর বয়সী এই ডিফন্ডারকে হারানো ব্রাজিল কোচ তিতের জন্য বড় ধাক্কা। তাছাড়া ব্রাজিলের হয়ে ২০১০ ও ২০১৪ সালের বিশ্বকাপে অংশ নেওয়া আলভেসের অভিজ্ঞতার অভাব বোধ করবে ব্রাজিল।

হাঁটুর চোটে শেষ সময়ে বিশ্বকাপ থেকে দানি আলভেস ছিটকে যাওয়ায় ব্যাথিত হয়েছেন পেলে। ব্রাজিলিয়ান কিংবদন্তি বলেন, জাতীয় দলের হয়ে খেলোয়াড়রা সাধারণ ম্যাচও মিস করতে চান না। সেখানে বিশ্বকাপ খেলতে না পারা একজন ফুটবলারের সবচেয়ে কষ্টের অনুভূতি।

তিনবারের বিশ্বকাপ জয়ী তারকা বলেন, ‘তার চোটের কথা শুনে খুব কষ্ট পেয়েছি। আমি নিজের অভিজ্ঞতা থেকে জানি, বিশ্বকাপ খেলতে না পারা সবচেয়ে বাজে অনুভূতি।’ পিএসজি তারকার চোটের মাত্রা জানিয়ে চিকিৎসক লাসমার বলেন, ছয় মাসের জন্য মাঠের বাইরে থাকতে হবে আলভেসকে।