আমাদের বরিশাল’র ২য় বর্ষপূর্তির উদযাপন

লেখক:
প্রকাশ: ৬ years ago

বরিশালের সর্বাধিক প্রচারিত লাখো পাঠকের প্রিয় দৈনিক আমাদের বরিশাল’র ২ বছর পূর্তি উৎসব গতকাল ব্যাপক জাকজমক ও অনাড়ম্বর পরিবেশে অনুষ্ঠিত হয়। গতকাল শনিবার বেলা ১১টায় শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের ৩য় তলায় মিলনায়তনে অনুষ্ঠিত বর্ষপূর্তি অনুষ্ঠানে দৈনিক আমাদের বরিশাল’র প্রকাশক ও সম্পাদক এস.এম রফিকুল ইসলাম’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বরিশাল রেঞ্জ ডিআইজি মোঃ শফিকুল ইসলাম বিপিএম, পিপিএম, বিশেষ অতিথি ছিলেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার এস.এম রুহুল আমিন, বরিশাল জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান, বিএমপি’র উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) উত্তম কুমার পাল, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল, দৈনিক বিপ্লবী বাংলাদেশের সম্পাদক ও প্রকাশক নুরুল আলম ফরিদ। এসময় আরও উপস্থিত ছিলেন সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) ফায়েজুর রহমান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট (এনডিসি) আহসান মাহমুদ রাসেল। অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা বিশাল কেক কেটে পত্রিকার ২য় বর্ষপূর্তি উদযাপন করেন।

র্ষপূর্তি অনুষ্ঠানে অতিথির বক্তব্যে বরিশাল রেঞ্জ ডিআইজি মোঃ শফিকুল ইসলাম বলেন, দৈনিক আমাদের বরিশাল দক্ষিন জনপদের একটি সাহসী পত্রিকা, বলা চলে বরিশালের শীর্ষ পর্যায়ে এর সার্কুলেশন ও অবস্থান। বরিশাল বিভাগের উন্নয়ন মূলক প্রতিবেদন প্রকাশের মাধ্যমে এটি আরও জনবান্ধব ভূমিকা রাখতে পারে। এসময় তিনি পত্রিকার সম্পাদক প্রকাশক এস.এম রফিকুল ইসলামের প্রতি অনুরোধ রাখেন, যাতে করে পুলিশের ভাল কর্মকান্ডগুলো তুলে ধরে জনমনে পুলিশ সম্পর্কে ইতিবাচক ভূমিকা সৃষ্টি হয়। বরিশাল পুলিশ কমিশনার এস.এম রুহুল আমিন বলেন, দৈনিক আমাদের বরিশাল মাদক, সন্ত্রাস ও অপরাধীদের বিরুদ্ধে শক্তহাতে কলম ধরে। মুখোশধারী ভদ্রলোকদের মুখোশ উন্মোচনে যে ভূমিকা রাখছে তা বরিশালের ইতিহাসে মাইলফলক হয়ে থাকবে।

বরিশাল জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান বলেন, দৈনিক আমাদের বরিশাল একটি ভালো মানের কাগজ। এই পত্রিকার সম্পাদক ও প্রকাশক একজন সু-শিক্ষিত ও মেধাবী ব্যাক্তি। বরিশালের উন্নয়নে আমাদের বরিশাল তার ভূমিকা অব্যহত রাখবে এটাই দৃঢ় বিশ্বাস। বরিশাল মেট্রোপলিটন উপ-পুলিশ কমিশনার উত্তম কুমার পাল বলেন, বস্তুনিষ্ট ও তথ্য বহুল সংবাদ প্রকাশের মাধ্যমে আমাদের বরিশাল পাঠক প্রিয়তা পেয়েছে। এইধারা ভবিষ্যতেও অব্যহত রাখার অনুরোধ জানান তিনি। শহীদ আব্দুর রব সেরনিয়াবাত প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল বলেন, দৈনিক আমাদের বরিশাল পত্রিকাটি একজন সাহসী ও মেধাবী সম্পাদক দ্বারা পরিচালিত। অনেক ঝূঁকি নিয়ে আমাদের বরিশাল সংবাদ প্রকাশ করে আসছে। সভাপতির বক্তব্যে পত্রিকার সম্পাদক ও প্রকাশক এস.এম রফিকুল ইসলাম বলেন, দৈনিক আমাদের বরিশাল দক্ষিণাঞ্চলের গণমানুষের মুখপত্র। সাহস ও নিজস্ব স্বকীয়তায় এটি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে। যার ফসল পত্রিকাটি স্বল্প সময়ের ব্যবধানে সরকারী মিডিয়া (ডিএফপি) তালিকাভূক্ত হয়েছে। বর্ষপূর্তি অনুষ্ঠানে আমাদের বরিশাল পত্রিকার জেলা-উপজেলার ১০জন সাংবাদিককে সম্মাননা পদকে ভূষিত করা হয়।

শেষ্ঠ পদকপ্রাপ্ত সাংবাদিকরা হলেন দৈনিক আমাদের বরিশাল পত্রিকার ঝালকাঠী প্রতিনিধি বসির আহম্মেদ (শ্রেষ্ঠ সাংবাদিক), ভান্ডারিয়া প্রতিনিধি শাজাহান হাওলাদার (শ্রেষ্ঠ সাংবাদিক), লালমোহন প্রতিনিধি মিজান হাওলাদার (শ্রেষ্ঠ সাংবাদিক), ভোলা সদর প্রতিনিধি এইচ.সুমন (শ্রেষ্ঠ সাংবাদিক), এস.এম সরোয়ার (শ্রেষ্ঠ সাংবাদিক), রাজাপুর প্রতিনিধি মোঃ আহসান হাবিব (শ্রেষ্ঠ সাংবাদিক), হিজলা প্রতিনিধি পলাশ চন্দ্র দাস (শ্রেষ্ঠ সাংবাদিক), ইকবাল হোসেন জুলহাস (সাহসী সাংবাদিক), নেছারাবাদ প্রতিনিধি এস.এম সায়েম (সাহসী সাংবাদিক), গৌরনদী প্রতিনিধি মোল্লা ফারুক হাসান (সাহসী সাংবাদিক), বাকেরগঞ্জ প্রতিনিধি দানিসুর রহমান লিমন (সাহসী সাংবাদিক), পদকপ্রাপ্ত সকল সাংবাদিকরাই অতিথিদের হাত থেকে সম্মাননা পদক গ্রহন করেন।