#

 আমতলী উপজেলা পরিষদ প্রাঙ্গণে একাধিক রাজনৈতিক সংগঠন মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের আয়োজন করায় আইন শৃখংলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় উপজেলা প্রশাসন ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারা জারি করেছে। বুধবার সকাল ৯ থেকে রাত ১২ টা পর্যন্ত এই ধারা বলবৎ থাকবে। মঙ্গলবার বিকেলে আমতলী উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারার এ আদেশ জারি করেন।

জানাগেছে, আমতলী উপজেলা যুবলীগ নেতা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র মো. মতিয়ার রহমানের ভাগিনা আবুল কালাম আজাদের নিকট ৫ লক্ষ টাকা চাঁদা দাবী করে না পাওয়ায় তার হাত পায়ের রগ কর্তন করে হত্যা চেষ্টার ঘটনায় আজাদ বাদী হয়ে গত শনিবার ১২ জুন আওয়ামীলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগ ও শ্রমিকলীগের ১৫ নেতা কর্মীদের বিরুদ্ধে মামলা করেন।

আহত আজাদের বর্বরোচিত ঘটনার সাথে জড়িতদের বিচার এবং গ্রেপ্তারের দাবীতে বুধবার (১৬ জুন) উপজেলা পরিষদ প্রাঙ্গণে মানববন্ধন ও বিক্ষোভ-সমাবেশ আয়োজন করে আমতলী বাসী ব্যানের উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন। অপর দিকে এ মামলা থেকে অব্যহতি পেতে একই স্থানে মানববন্ধন ও বিক্ষোভ- সমাবেশের আয়োজন করে উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও সহযোগী সংগঠন।

একই স্থানে আওয়ামীলীগের দু’পক্ষ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীর ঘোষনা করায় আইন শৃখংলা পরিস্থিতির চরম অবনতির আশঙ্কায় উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান আমতলী পৌর শহরে ১৪৪ ধারা জারি করেন। বুধবার সকাল ৯ টা থেকে রাত ১২ টা পর্যন্ত এই ধারা বলবৎ থাকবে বলে তিনি নোটিশে উল্লেখ করেন। মঙ্গলবার বিকেল ৫ টায় উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান এ আদেশ জারি করেন।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান বলেন, ১৪৪ ধারা চলমান থাকা অবস্থায় আমতলী পৌর শহরে মানববন্ধনসহ সকল প্রকার অননুমোদিত লোকের প্রবেশ সমাবেশ ও মাইকিং নিষিদ্ধ থাকবে।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন