আব্দুল জব্বার কোটি কোটি প্রাণে চিরঞ্জীব থাকবেন : তথ্যমন্ত্রী

:
: ৭ years ago

বাংলাদেশের গানের পাখি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অজেয় কণ্ঠশিল্পী আব্দুল জব্বারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

আজ (বুধবার) সকালে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ৭৯ বছর বয়সে তার শেষ নি:শ্বাস ত্যাগের খবরে মুহূর্তেই সেখানে উপস্থিত হন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। শিল্পীর মরদেহে শ্রদ্ধা ও পরিবারের সদস্যদের সমবেদনা জানিয়ে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, ‘দেশের গর্ব আব্দুল জব্বার তার হাজার হাজার হৃদয় ছোঁয়া গানের মধ্য দিয়ে অমর হয়ে রয়েছেন। স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে প্রচারিত এ কিংবদন্তী শিল্পীর গাওয়া গান ছিল মুক্তিযোদ্ধাদের অসীম প্রেরণা। বাংলা আধুনিক গানের জগতে তিনি অদ্বিতীয়। স্বাধীনতা পদক ও একুশে পদকপ্রাপ্ত এ মহান শিল্পী যুগে যুগে এদেশের কোটি কোটি প্রাণে চিরঞ্জীব হয়ে থাকবেন।’

তথ্যসচিব মরতুজা আহমদ, বিএসএমএমইউ’র পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল হারুন, শিল্পী আব্দুল জব্বারের পুত্র মিথুন জব্বারও এ সময় গণমাধ্যমের সঙ্গে কথা বলেন।

আগামীকাল (বৃহস্পতিবার) সকাল সাড়ে ৯টায় আগারগাঁওয়ে জাতীয় বেতার ভবনে, সকাল ১১টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের পর বাদ যোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে শিল্পী আব্দুল জব্বারের নামাজে জানাজা অনুষ্ঠিত হবার কথা রয়েছে।