আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র জন্মদিন উপলক্ষে ২৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের উদ্যোগে দোয়া-মোনাজাত

:
: ৩ years ago

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে, শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের সন্তান এবং বিসিসি’র মেয়ের সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ পিতা পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষন কমিটির আহ্বায়ক (মন্ত্রী) ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে বিসিসি’র ২৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমরান চৌধুরী জামালের উদ্যোগে হাতেম আলী কলেজে চৌমাথা মার্কাজ জামে মসজিদসহ ওয়ার্ডের বিভিন্ন মসজিদে জুমাবাদ স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত। দোয়া মাহফিল ও মোনাজাতে স্থানীয় পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আবুল হাসনাত আবদুল্লাহ ১৯৭১সালে মহান মুক্তিযুদ্ধে সক্রিয় অংশ গ্রহনের মাধ্যমে দক্ষিনাঞ্চলীয় মুজিব বাহিনীর প্রধান হিসেবে দ্বায়িত্ব পালন করেন। ১৯৭৩ সালে তিনি বরিশাল উপজেলা প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি বরিশাল পৌরসভারও চেয়ারম্যান ছিলেন।

আবুল হাসানাত আবদুল্লাহ ১৯৯১ ও ১৯৯৬ সালে বরিশাল ১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসন থেকে পর পর দু’বার সংসদ সদস্য নির্বাচিত হন। ২৬ জুন ২০০০ সালে তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্যর দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৬ থেকে ২০০০ খ্রিঃ পর্যন্ত জাতীয় সংসদের চীফ হুইপের দায়িত্ব পালন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ১৯৯৭ সালের ২ ডিসেম্বর অশান্ত পার্বত্য জেলায় শান্তি ফিরিয়ে আনতে শান্তি চুক্তিতে স্বাক্ষর করেন তিনি।

যা “পার্বত্য শান্তি চুক্তি” হিসেবে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশকে পরিচিতি করেছে। আবুল হাসানাত আবদুল্লাহ দশম জাতীয় সংসদে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি সভাপতির দ্বায়িত্ব পালন করেন।

২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে তৃতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।একাদশ জাতীয় সংসদে চতুর্থবার এমপি নির্বাচিত হয়ে তিনি ২০১৯ সালের ৩ জানুয়ারী শপথবাক্য পাঠ করেন ।

২০১৮ সালের ১৮ জানুয়ারি সরকারের মন্ত্রী পদমর্যাদায় তিনি পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির জাতীয় কমিটির আহবায়ক মনোনীত হয়ে পার্বত্য অঞ্চল নিয়ে বর্তমানে দেশের কাজ করছেন তিনি।

জাতীয় সংসদের কার্য নির্বাহী কমিটির সদস্য হিসেবে দ্বায়িত্ব পালনের পাশাপাশি জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা)র অন্যতম সদস্য, স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সক্রিয় সদস্যছাড়াও আওয়ামী লীগের নেতা হিসেবে দ্বায়িত্ব পালন করছেন আলহাজ্ব আবুল হাসনাত আবদুল্লহ। রাষ্ট্রিয় দ্বায়িত্ব পালনের পাশাপাশি বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের এই নেতা বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে গোটা দক্ষিণাঞ্চলের রাজনৈতিকভাবে সাবলম্বী করার পাশপাশি এলাকার আর্থ সামাজিক উন্নয়নসহ সামগ্রিক উন্নয়নে দায়িত্ব পালন করে আসছেন।