আন্তর্জাতিক মানে উন্নীত হচ্ছে বরিশালের স্টেডিয়াম : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

বরিশাল শহীদ আবদুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামের অধিকতর উন্নয়ন কাজের আনুষ্ঠানিক ভিত্তি প্রস্তর স্হাপন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি ও পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি।

স্টেডিয়ামটিকে আন্তর্জাতিক মানে উন্নীত করার লক্ষ্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় ক্রীড়া পরিষদ কর্তৃক ২০২০ সালে প্রায় অর্ধশত কোটি টাকা ব্যয়ে “বরিশাল শহীদ আবদুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামকে আন্তর্জাতিক মানে উন্নীতকরণ ও জেলা সুইমিং পুল এর উন্নয়ন ” শীর্ষক প্রকল্প গ্রহণ করে। ইতিমধ্যে উক্ত প্রকল্পের ৬৫ ভাগ কাজ শেষ হয়েছে এবং আগামী বছর ( ২০২৪) জুন মাসের মধ্যে শতভাগ কাজ শেষ হবে।

ভিত্তি প্রস্তর স্হাপন কালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি বলেন, ক্রীড়াবান্ধব মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সারাদেশেই আন্তর্জাতিক মানের বিভিন্ন ক্রীড়া অবকাঠামো নির্মাণ করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় বরিশালে শহীদ আবদুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামকে আন্তর্জাতিক মানে উন্নীতকরনের লক্ষ্যে নানা কর্মযজ্ঞ চলছে। একটি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম হতে যা দরকার তার সবই করা হচ্ছে। চলমান এক প্রকল্পেই বরিশালবাসী পাবে শতভাগ সমৃদ্ধ ও আন্তর্জাতিক মানের একটি স্টেডিয়াম।

উন্নয়ন কাজের মধ্যে প্রথম ধাপে পাঁচটি প্যাকেজের কাজ শুরু করা হয়েছিলো। সম্পূর্ন কাজ শেষ হলে এ স্টেডিয়ামটিতে নির্বিঘ্নে আন্তর্জাতিক মানের ক্রিকেট খেলা অনুষ্ঠিত হতে পারবে। যার মধ্য দিয়ে বরিশালবাসীর দীর্ঘদিনের অপেক্ষার অবসান হবে। তাদের স্বপ্ন পূরন হবে।

স্টেডিয়ামের উন্নয়ন কাজের মধ্যদিয়ে বরিশাল বিভাগে আন্তর্জাতিক খেলাধুলার সুযোগ সৃষ্টি হবে। বরিশাল স্টেডিয়াম আন্তর্জাতিক মানের আধুনিকায়ন প্রকল্প সংশ্লিষ্টরা জানিয়েছেন, প্রায় অর্ধশত কোটি টাকার এই প্রকল্পে ইনডোর ও আউটডোর স্টেডিয়ামে আমূল পরিবর্তন আসবে। একই সাথে সুইমিং পুলের সংকটও নিরসন হবে।

প্রকল্পের আওতায় আন্তর্জাতিক মানসম্মত ক্রিকেট মাঠ, পাঁচটি পিচ, গ্যালারিতে চেয়ার সিটিং ও আচ্ছাদন নির্মাণ, জিমনেসিয়াম, ইনডোর নেট প্রাকটিসের যাবতীয় সুবিধা স্থাপন, প্যাভিলিয়ন ভবন, মিডিয়া ভবন, প্লেয়ার্স ড্রেসিং রুম, ডরমেটরি তৈরি, ফ্ল্যাড লাইট, গার্ডেনিংসহ একাধিক উন্নয়ন কাজ করা হবে। তবে প্রথমধাপে পাঁচ প্যাকেজে প্যাভিলিয়ন ভবন ও মিডিয়া ভবন, চাপকলসহ ডরমেটরি নির্মাণ, ইনডোর নেট প্রাকটিসের ব্যবস্থা, খেলোয়াড়দেও ড্রেসিং রুম, আন্তর্জাতিক সিস্টেমে মাঠ তৈরি ও গ্যালারিতে আচ্ছাদন দেওয়ার কাজ ইতিমধ্যে শেষ হয়েছে।