আজ বরিশাল প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মোশাররফ হোসেনের প্রথম মৃত্যুবার্ষিকী

লেখক:
প্রকাশ: ২ years ago

বেলায়েত বাবলু ॥ শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ ও বরিশালের স্থানীয় দৈনিক আজকের বার্তার সাবেক ব্যবস্থাপনা সম্পাদক মোঃ মোশাররফ হোসেনের আজ প্রথম মৃত্যুবার্ষিকী। দুরারোগ্য ব্যধিতে আত্রান্ত হয়ে ২০২১ সালের ৭ অক্টোবর মাত্র ৪৯ বছর বয়সে তিনি ইন্তেকাল করেন।

এ উপলক্ষ্যে আজ শুক্রবার বাদ আছর বরিশাল প্রেসক্লাবের উদ্যোগে ক্লাব মিলানায়তনে দোয়া মোনাজাতের আয়োজন করা হয়েছে। ১৯৭২ সালের ১৫ এপ্রিল পটুয়াখালীর জেলার বাউফলে জন্মগ্রহন করা মোশাররফ হোসেন কর্মজীবনে নানা পেশায় যুক্ত থাকার পর দৈনিক আজকের বার্তায় যোগদান করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি সেখানে ব্যবস্থাপনা সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সদস্য হিসেবে একাধিকবার কোষাধ্যক্ষ নির্বাচিত হন। মৃত্যুর পূর্বে তিনি ২০২০ সালের ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত বরিশাল প্রেসক্লাব নির্বাচনে অংশ নিয়ে কোষাধ্যক্ষ নির্বাচিত হন।

দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত হয়ে মোশাররফ হোসেন কয়েক বছর অসুস্থ জীবন যাপন করেন। নশ্বর পৃথিবীতে আরো কিছুদিন বেঁচে থাকার আশায় নিজের সহায় সম্বল শেষ করার পর অন্যের সহযোগিতা নিয়ে চিকিৎসা চালিয়ে যাওয়ার প্রানপন চেষ্ঠা করেন। কিন্তু সকল চেষ্ঠা ব্যর্থ করে ২০২১ সালের ৭ অক্টোবর তিনি পাড়ি জমান না ফেরার দেশে। এদিকে বরিশাল প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ মোশাররফ হোসেনের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ক্লাবের উদ্যোগে কর্মসূচি গ্রহন করা হয়েছে। এ উপলক্ষ্যে আজ শুক্রবার বাদ আছর ক্লাব মিলনায়তনে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হবে।

এতে ক্লাবের সকল সদস্য ও পরিবারের সদস্যদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন ও আয়োজক কমিটির আহ্বায়ক মুরাদ আহমেদ। উল্লেখ্য, বৈশ্বিক করোনা মহামারির কারণে মোশারফ হোসেনের মৃত্যুর পরে প্রেসক্লাবের প্রথা অনুযায়ী দোয়া-মোনাজাতের আয়োজন করা সম্ভব হয়নি। এ কারণে তার প্রথম মৃত্যুবার্ষিকীতে দোয়া-মোনাজাত অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়েছে।