আগামী ২২ জুন থেকে পুনরায় চালু হচ্ছে বরিশালের রাহাত আনোয়ার হাসপাতাল

লেখক:
প্রকাশ: ৪ years ago
রাহাত আনোয়ার হাসপাতাল

বরিশালের বিশিষ্ট চিকিৎসক ডাঃ মোঃ আনোয়ার হোসেন’র অকাল মৃত্যুতে ১৪ দিনের গভির শোক পালন শেষে আগামি ২২ জুন থেকে চালু হতে যাচ্ছে দেশের ক্ষাতনামা চিকিৎসকদের সমন্বয়ে গঠিত দক্ষিনাঞ্চলের সর্বাধুনিক স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান রাহাত আনোয়ার হাসপাতাল।

তাই পুরো হাসপাতালকে ধুয়ে মুছে প্রস্তুত করা হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের নির্বাহি পরিচালক মোঃ দেলোয়ার হোসেন। এর আগে গত ৯ জুন এ হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডাঃ মোঃ আনোয়ার হোসেন স্বাসকষ্ট জনিত রোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। গত ৮ জুন সকালে নিজ হাসপাতালে দায়িত্বরত অবস্থায় স্বাসকষ্ট জনিত রোগে অসুস্থ্য হয়ে পরেন সর্বজন প্রিয় ডাঃ মোঃ আনোয়ার হোসেন।

পরদিন ৯ জুন ঢাকার একটি বেসরকারি হাসপতালে চিকিৎসাধিন অবস্থায় মারা যান তিনি। সর্বজন প্রিয় এ ব্যাক্তির মৃত্যুর খবরে স্থবির হয়ে পরে রাহাত আনোয়ার হাসপাতাল। মানুষিকভাবে কার্যক্ষমতা হারিয়ে ফেলেন হাসপতালের সকল কনসালটেন্ট থেকে শুরু করে কর্মকর্তা-কর্মচারীরা।

তাই হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষানুরাগী ও দানবীর ব্যাক্তিত্ব ডাঃ মোঃ আনোয়ার হোসেন’র মৃত্যু শোক কাটিয়ে উঠতে ১৪ দিনের জন্য বন্ধ ঘোষনা করা হয় হাসপাতালের সকল কার্যক্রম।

সেঅনুযায়ী আগামি ২২ জুন চালু হচ্ছে এ হাসপাতাল। এ হাসপাতালে ২২ জুন থেকে পুর্বের ন্যায় দক্ষিনবঙ্গের সকল রোগীর স্বাস্থ্যসেবা প্রদানের জন্য পাওয়া যাবে এখানকার ক্ষাতনামা সকল চিকিৎসকদের। পাশাপাশি ঢাকা থেকে বিশিষ্ট চিকিৎসকরাও পুর্বের ন্যায় আসবেন জটিলসব রোগের চিকিৎসা প্রদানের জন্য।