#

১০ দফা দাবিতে বরিশালে শনিবার (৪ ফেব্রুয়ারি) বিভাগীয় সমাবেশ করবে বিএনপি। বিগত ৫ নভেম্বরের ন্যায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বিএনপির পক্ষ থেকে অনুমতি চাওয়া হলেও শেষ পর্যন্ত জিলা স্কুল মাঠে অনুমতি পেয়েছে। সমাবেশে ব্যাপক লোকসমাগমের জন্য চলছে ব্যাপক প্রচার-প্রচারণা ও গণসংযোগ।

এদিকে, জিলা স্কুল মাঠে মঞ্চ তৈরির কার্যক্রম শুরু হলে সেখানে জড়ো হন জেলা ও মহানগর বিএনপির নেতা-কর্মীরা। তারা বলেন, ৯ শর্তে বরিশাল জিলা স্কুলের মাঠ ব্যবহারের অনুমতি দিয়েছেন জেলা প্রশাসন।

মহানগর বিএনপি’র সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ জানান, পুরো বিভাগ থেকে লক্ষাধিক লোকসমাগম হবে বলে তারা ধারণা করছেন।

তিনি বলেন, বিএনপির গ্রেফতারকৃত নেতা-কর্মীদের মুক্তি, বিদ্যুৎ, গ্যাস ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল কমানোসহ ১০ দফা দাবি আদায়ে ৪ ফেব্রুয়ারি দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে।

সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মঈন খান প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করবেন। এছাড়াও বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর (বীর উত্তম), মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ (বীর বিক্রম), এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, অ্যাড. জয়নুল আবেদীন ও যুগ্ম মহাসচিব অ্যাড. মজিবুর রহমান সরোয়ার।

এদিকে, বিভাগীয় সমাবেশে অংশগ্রহণ ও সফল করার লক্ষ্যে প্রচার-প্রচারণার অংশ হিসেবে বিগত এক সপ্তাহ ধরে নগরীর বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করেছে মহানগর বিএনপি ও দলীয় অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়া বরিশাল বিভাগের জেলাগুলোতে সাংগঠনিক সভা করা হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) ও সমাবেশের সমন্বয়ক বিলকিস জাহান শিরিন জানান, ইতিমধ্যে পটুয়াখালী, বরগুনা, পিরোজপুর, ভোলা ও ঝালকাঠীতে প্রস্তুতি সভা করা হয়েছে। বরিশাল মহানগর, জেলা দক্ষিণ ও উত্তর বিএনপির নেতাদের সাথে সদর রোডস্থ দলীয় কার্যালয়ে প্রস্তুতি সভা করা হয়েছে।

তিনি বলেন, আগের সমাবেশগুলোর ন্যায় এ সমাবেশকে কেন্দ্র করে নেতা-কর্মীদের হয়রানি অব্যাহত রয়েছে। সকল বাধা-বিপত্তি উপেক্ষা করে বিগত ৫ নভেম্বরের ন্যায় পুনরায় বরিশালে সমাবেশ করবে বিএনপি।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন