আকবরের মৃত্যুর এক মাস, মেয়ের আবেগঘন স্ট্যাটাস

লেখক:
প্রকাশ: ২ years ago

দেখতে দেখতে কেটে গেলো এক মাস। গত ১৩ নভেম্বর না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন গায়ক আকবর। বাবাকে হারিয়ে এখনও তার স্মৃতি হাতড়ে বেড়াচ্ছেন মেয়ে অথৈ। প্রায়ই সোশ্যাল মিডিয়ায় বাবাকে নিয়ে আবেগঘন স্ট্যাটাস দিতে দেখা যায় তাকে।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) গায়ক আকবরের মৃত্যুর এক মাস পূর্তিতে তার ফেসবুক আইডি থেকে দেওয়া স্ট্যাটাসে অথৈ লিখেছেন, ‘আজ ১৩ই ডিসেম্বর। গত মাসের এই দিনে ঠিক ৩টার সময় আব্বু আমাদের ছেড়ে চলে গিয়েছিল। সারাজীবনের মতো আমরা আব্বুকে হারিয়ে ফেলেছি।’

প্রয়াত বাবার উদ্দেশে অথৈ লেখেন, ‘আব্বুগো, তোমাকে ছেড়ে থাকতে আমাদের যে কতটা কষ্ট হয়, সেটা কি তুমি বুঝতে পারো? তোমাকে ছাড়া আমরা খুব একা হয়ে গেছি। আমার কিছুই ভালো লাগে না। তুমি দুনিয়াতে অনেক কষ্ট করেছো। তাই সবসময় আল্লাহর কাছে দোয়া করি, আল্লাহ যেন পরপারে তোমাকে খুব ভালো রাখেন। আল্লাহ যেন তোমাকে জান্নাতের মেহমান করে নেন। তুমি আল্লাহর কাছে ভালো থেকো। মন থেকে আমি এটুকুই চাই।’

প্রসঙ্গত, প্রায় ১৮ বছর আগে ইত্যাদির মঞ্চে কিশোর কুমারের গান গেয়ে পরিচিতি পান আকবর আলি গাজী। এরপর নিজের মৌলিক গান ‘তোমার হাত পাখার বাতাসে’ দিয়ে করেন বাজিমাত। গানটির অডিও-ভিডিও দুটোই ছিল সুপারহিট। দেশ-বিদেশের মঞ্চে গান গেয়ে জীবন কাটাচ্ছিলেন তিনি। কিন্তু হঠাৎ করেই কিডনির অসুখে আক্রান্ত হন আকবর। দেখা দেয় ডায়াবেটিসও। ছন্দপতন ঘটে জীবনের। অনেক বছর ধরেই দুরবস্থা চলছিলো তার।

গত ৫ নভেম্বর কিডনি জটিলতায় রাজধানীর বারডেম হাসপাতালে ভর্তি হন আকবর। সেখান থেকে নেওয়া হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে। কিন্তু ডাক্তারদের সব চেষ্টাকে বৃথা করে পরপারে পাড়ি জমান আকবর। যশোরের কারবালা কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হয়েছেন তিনি।