অসুস্থ আওয়ামী লীগের নেতাকর্মীদের খোঁজ খবর নিলেন ফাইয়াজুল হক রাজু

লেখক:
প্রকাশ: ৬ years ago

জাকারিয়া আলম দিপু.

কীর্তন কোন দেব-দেবীর নাম, গুণাবলী বা কীর্তিকাহিনী সম্বন্ধিত গান । প্রখ্যাত সংস্কৃত পন্ডিত জয়দেব রচিত গীতগবিন্দ কীর্তেন গানের প্রকৃত উৎস। এছাড়াও বড়ু চন্ডিদাস, শ্রীকৃষ্ণ কীর্তন, বিদ্যাপতি প্রভৃতি কবিগণ প্রচুর কীর্তন গান রচনা করেন। ১৫০০ শতকে শ্রীচৈতন্য ভক্তি সংগীতের এই ধারার প্রভূত উন্নতি সাধন করেন। কীর্তন সকলের মধ্যে জনপ্রিয়তা লাভ করে। তিনি বিশ্বাস করতেন ভগবানের উপসনার জন্য গান ধর্মগ্রন্থ পাঠের চেয়ে সহজতর মাধ্যম।

বরিশালে উজিরপুরে হিন্দু সম্প্রদায়ের কির্তন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ,কে, ফাইয়াজুল হক রাজু। এসময় তিনি মনোযোগ সহকারে হিন্দু সম্প্রদায়ের কীর্তন শুনেন। এছাড়া তিনি বতমান আওয়ামী লীগ সরকারের উন্নয়ন ও জনকল্যাণমূলক কাজের তালিকা সম্বলিত লিফলেট বিতরণ করেন। সাধারন মানুষকে আবারও নৌকায় ভোট দিতে অনুরোধ করেন।

উজিরপুরে এসে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উজিরপুর, ধামুরা,শ্লোক, চৌমোহনী, শের ই বাংলা বাজার সহ প্রত্যন্ত অঞ্চলের সব শ্রেণি পেশার মানুষের সাথে কুশল বিনিময় ও তাদের খোজঁখবর নেন।এছাড়া তিনি প্রবীণ অসুস্থ আওয়ামী লীগ এর নেতাকর্মীদের খোজ খবর নেন।

১১ তম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন প্রত্যাশী ও সম্ভাব্য প্রার্থীদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় এবং অগ্রগামী শের-ই- বাংলা একে ফজলুল হকের দৌহিত্র (নাতী) ফাইয়াজুল হক রাজু।

সদালাপী ও উচ্চ শিক্ষিত এই নেতা সাধারণ মানুষের আস্থার নাম। তাকে বানারীপাড়া ও উজিরপুরের মাটির সন্তান হিসাবে উক্ত এলাকার সংসদ সদস্য হিসেবে দেখতে চায় সাধারণ মানুষ।