আইসিইউতে গায়ক আকবর

:
: ২ years ago

‘তোমার হাত পাখার বাতাসে’ গানটি গেয়ে পরিচিতি পেয়েছেন রিকশাচালক আকবর। ‘ইত্যাদি’র মাধ্যমে উঠে আসা এই শিল্পীকে নিয়ে শুরু হয় আলোচনা। সে অবশ্য অনেক বছর আগের কথা। এর মধ্যে যমুনায় অনেক জল গড়িয়েছে। বর্তমানে এই শিল্পী অসুস্থ। তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আছেন।

দীর্ঘদিন ধরেই আকবর ডায়াবেটিস, কিডনির অসুখসহ বেশ কিছু জটিল রোগে আক্রান্ত। গত সাত মাস ধরে তার পায়ের অবস্থাও জটিল। হাঁটতে পারেন না। তার একমাত্র মেয়ে অথৈ জানান, গতকাল ৩০ মার্চ সকাল ৮টায় ওটিতে নেয়া হয় আকবরকে। অস্ত্রোপচার চলে বেশ লম্বা সময়।

এ প্রসঙ্গে আকবরকন্যা বলেন, ‘আলহামদুলিল্লাহ। সফলভাবে আব্বুর অপারেশন সম্পন্ন হয়েছে। বর্তমানে আব্বু আইসিইউতে আছে। সবাই আব্বুর জন্য দোয়া করবেন।’

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে আকবরের চিকিৎসার খরচ আজীবনের জন্য মওকুফ করে দিয়েছেন। এই হাসপাতালেই হয়েছে তার পায়ের অপারেশন।

অপারেশন শুরুর আগে ফেসবুকে পোস্ট দিয়ে দেশবাসীর কাছে দোয়া চান আকবর। তিনি লেখেন, ‘গত সাত মাস ধরে আমি হাঁটতে পারি না। সবাই মন থেকে আমার জন্য দোয়া করবেন আমি যেন আবার আগের মতো হাঁটতে পারি। আমিন।’