আইফোনের জন্য হোয়াটসঅ্যাপের ৩ ফিচার

:
: ১১ মাস আগে

বিশ্বের অন্যতম জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। প্রতিনিয়ত আপডেট হচ্ছে মেটার ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতেই এত নতুনত্ব। অ্যান্ড্রয়েড এবং আইফোন উভয় ডিভাইসেই ব্যবহার করা যায় অ্যাপটি।

এবার আইফোন ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ বেশ কয়েকটি নতুন ফিচার নিয়ে এলো। আইফোন ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপের জনপ্রিয় ৩টি ফিচার এসেছে। যেগুলো এতদিন অ্যান্ড্রয়েডে ব্যবহার করা যেত। জেনে নিন নতুন ফিচারগুলো সম্পর্কে-

 

চ্যাট ট্রান্সফার ফিচার
এই ফিচার ব্যবহারকারীদের তাদের চ্যাট হিস্ট্রি একটি ভিন্ন আইফোনে স্থানান্তর করতে সাহায্য করে। এই ফিচারের সাহায্যে অবশেষে আইক্লাউডের উপর নির্ভর না করে নিজেদের চ্যাট হিস্ট্রি একটি ভিন্ন আইফোনে স্থানান্তর করা সম্ভব।

 

সাইলেন্স আননোন কলার অপশন
এই ফিচারটি আপাতত বিটা ভার্সনে চালু হয়েছে। কয়েকজন ব্যবহারকারী এই ফিচার ব্যবহার করতে পারছেন। ব্যবহারকারীরা এখন অজানা কল সাইলেন্স করতে পারেন। এজন্য প্রথমে সেটিংসে যান। এরপর সেখান থেকে প্রাইভেসি এবং এরপর কল অপশন সিলেক্ট করুন। এখান থেকে সাইলেন্স আননোন কলার অপশনটি চালু করে দিন।

ল্যান্ডস্কেপ মোড
এই মোডটি পোর্ট্রেট মোডের তুলনায় ভিডিও কল ইন্টারফেসে আরও বিস্তৃত দৃশ্যপট প্রদান করে। বিশেষ করে এটি কল অংশগ্রহণকারীদের একই সঙ্গে স্ক্রিনে আরও বেশি লোককে দেখতে দেয়। অর্থাৎ কেউ যখন একটি বড় গ্রুপ কলের অংশ হয় তখন এই ফিচার খুবই কাজে লাগে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া