আইডিয়ালে প্রথম শ্রেণিতে প্রতি আসনে লড়বে ১১ শিক্ষার্থী

লেখক:
প্রকাশ: ৭ years ago

রাজধানীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের প্রথম শ্রেণিতে প্রতি আসনের বিপরীতে লড়বে প্রায় ১১ শিক্ষার্থী। ভর্তির লটারি ১৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। স্কুল সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের তিন শাখায় (মতিঝিল, মুগদা ও বনশ্রী) প্রথম শ্রেণিতে বাংলা ও ইংরেজি ভার্সনে মোট ১,১৭০ আসন রয়েছে। এর বিপরীতে আবেদন জমা পড়েছে ১২,৭৪৪টি। বুধবার যাচাই-বাছাই শেষে ৪৫টি আবেদন বাতিল হয়েছে। ফলে প্রতি আসনে লড়বে প্রায় ১১ শিক্ষার্থী। আগামী ১০ ডিসেম্বর প্রাথমিক বাছাই তালিকা প্রকাশ করা হবে।

এর আগে গত ১৫ নভেম্বর থেকে অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়। যা চলে ২৫ নভেম্বর পর্যন্ত।

এছাড়া স্কুলের তিন শাখার ২য় ও ৩য় শ্রেণিতে প্রায় ৮০০ শূন্য আসন রয়েছে। এ আসনের বিপরীতে প্রায় সাড়ে সাত হাজার আবেদনপত্র জমা পড়েছে। ভর্তি পরীক্ষার মাধ্যমে এসব আসন পূরণ করা হবে। ২য় শ্রেণির ১৮ এবং ৩য় শ্রেণির ভর্তি পরীক্ষা ২০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। পরীক্ষায় ভর্তি ফরম সঙ্গে আনার নির্দেশনা দেয়া হয়েছে।

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. শাহানা আরা বেগম জাগো নিউজকে বলেন, ১৩ নভেম্বর মতিঝিল স্কুল অ্যান্ড কলেজের প্রথম শ্রেণির ভর্তির লটারি অনুষ্ঠিত হবে। এদিন তিন শাখার লটারি মূল ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। বিকেলে ফল ঘোষণা করা হবে।

তিনি আরও বলেন, লটারির জন্য গত ৪ ডিসেম্বর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে (মাউশি) সরকারি প্রতিনিধি চাওয়া হয়েছে। সরকারি প্রতিনিধির উপস্থিতিতে উন্মুক্তভাবে মতিঝিল ক্যাম্পাসে সব শাখার লটারি আয়োজন করা হবে।