আইডিয়ালের শিক্ষক হারুনুর রশিদ নিখোঁজ

লেখক:
প্রকাশ: ২ years ago

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুলের শিক্ষক মো. হারুনুর রশিদ কয়েকদিন ধরে নিখোঁজ রয়েছেন। গত ৩১ জানুয়ারি বাসা থেকে বের হয়ে আর ফেরেননি বলে জানিয়েছেন তার বড় ছেলে মো. আমীমুল এহসান। তাকে খুঁজে না পাওয়ায় রাজধানীর সবুজবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন পরিবারের সদস্যরা।

শনিবার (৫ ফেব্রুয়ারি) আমীমুল এসহান জানান, গত ৩১ জানুয়ারি সকালে বাবা তার কর্মস্থল মতিঝিল আইডিয়াল স্কুলে যেতে বাসা থেকে বের হন। পরে আর বাসায় ফিরে আসেননি। পরে বাবার সহকর্মীদের সঙ্গে যোগাযোগ করলে তিনি স্কুলে যায়নি বলে জানান তারা। এতে আমরা দুশ্চিন্তায় পড়ে যাই। এ জন্য সবুজবাগ থানায় জিডি করি। এখন পর্যন্ত কোনো সন্ধান মেলেনি বলেও জানান নিখোঁজ শিক্ষকের সন্তান।

মতিঝিল স্কুলে খোঁজ নিয়ে জানা গেছে, হারুনুর রশিদ ঢাকা বিশ্ববিদ্যালয থেকে ইসলাম স্টাডি বিভাগ থেকে স্নাতকোত্তর শেষ করে ১৯৯০ সাল থেকে এ প্রতিষ্ঠানে শিক্ষকতা করছেন। তিনি মাধ্যমিক পর্যায়ের ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ে ক্লাস নেন। তিনি অত্যন্ত ভদ্র ও শান্ত প্রকৃতির। তার সঙ্গে কখনো কোন সহকর্মীর দ্বন্দ্ব হয়নি বলে জানা গেছে।

নিখোঁজ শিক্ষক রাজধানীর মাদারটেক শাপলা কানন আবাসিক এলাকায় পরিবার নিয়ে বসবাস করেন। তার দুই ছেলে, এক মেয়ে ও স্ত্রী রয়েছেন।

জানতে চাইলে সবুজবাগ থানার জিডির তদন্তকারী কর্মকর্তা লিটন মিয়া শনিবার বলেন, শিক্ষক হারুনুর রশিদ নিখোঁজের জিডি করার পর আমরা তার আশপাশের বাড়ির সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে দেখেছি। তিনি ৩১ জানুয়ারি সকালে একটি ব্যাগ হাতে নিয়ে বের হন।

তিনি বলেন, নিখোঁজ শিক্ষক প্রতিদিন এ রাস্তা দিয়ে অফিসে যেতেন। প্রতিদিনের মতো সেদিনও স্কুলে যাচ্ছিলেন বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন। তবে ব্যাগে লুঙ্গি ও গামছা কেন সঙ্গে নিয়েছিলেন তা কেউ বলতে পারছেন না।

লিটন মিয়া আরও বলেন, আমরা ওই শিক্ষকের সব আত্মীয়-স্বজনের বাড়িতে খোঁজ নিয়েছি। কোথাও তাকে পাওয়া যায়নি। তিনি মোবাইল ফোন ব্যবহার করতেন না বলে তাকে শনাক্ত করা কঠিন হয়ে পড়েছে। তবে তিনি যে রাস্তা দিয়ে চলাফেরা করতেন তার আশপাশের বাড়ির সিসিটিভি ফুটেজ সংগ্রহ করার চেষ্টা করা হচ্ছে।