আইআইইউসির সহকারী অধ্যাপক সাইফুল ইসলামের পিএইচডি ডিগ্রি অর্জন

লেখক:
প্রকাশ: ৪ years ago

তানভীরুল ইসলাম, ক্যাম্পাস প্রতিনিধি, আই আই ইউ সি:: আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্রগ্রাম(আইআইইউসি) এর আইন বিভাগের সহকারী অধ্যাপক এডভোকেট সাইফুল ইসলাম পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন।
গত ২রা জুন তার পিএচডির ফাইনাল ডিফেন্স শেষে তাকে ডক্টরেট ডিগ্রি প্রদান করে। তিনি চায়নার বেইজিং ইন্সটিটিউট অব টেকনোলোজি (বিআইটি) থেকে ডক্টরেট ডিগ্রী অর্জন করেন।
তিনি ২০১৬ সালে চাইনিজ সরকারের ফুল স্কলারশিপ নিয়ে চীন যান। চায়না পড়াকালীন অবস্থায় তিনি আন্তর্জাতিক কনফারেন্সে যোগ দিতে তুরষ্ক ভ্রমন করেন। এই ছাড়াও উনার পিএইচডি চলাকালীন সময় ৫ বা ৬ টি আর্টিকেল ইন্টারন্যাশনাল জার্নালে প্রকাশিত হয়।
তিনি নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের মাওলানা নুরুল ইসলামের বড় ছেলে।
তিনি আইআইইউসির আইন বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে নিয়োজিত রয়েছেন।  একজন গবেষক হিসেবে বিভিন্ন আন্তর্জাতিক জার্নালে তাঁর অসংখ্য গবেষণা প্রকাশিত হয়েছে এবং তার জন্য তিনি সমাদৃতও হয়েছেন। উল্লেখ্য,  ডক্টর মোহাম্মদ সাইফুল ইসলাম বাংলাদেশ মাদ্রাসা বোর্ড থেকে কামিলে সারাদেশের মধ্যে প্রথম স্থান অর্জন করেছিলেন। শিক্ষা জীবনের সর্বস্তরে তিনি অনন্য মেধার নজির রেখেছেন। ডক্টর মোহাম্মদ সাইফুল ইসলাম একজন আইনজীবীও বটে। তিনি দেশ সেবায় নিজেকে নিয়োজিত করতে চান।