:আইআইইউসির ছাত্র মোঃ জাহিদ কুতুবদিয়াতে সন্ত্রাসী হামলায় আহত::

:
: ৪ years ago

তানভীরুল ইসলাম, আই আই ইউ সি প্রতিনিধি:: সিকুন্ডের কুমিরাস্থ আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্রগ্রাম (আইআইইউসি) এর আইন বিভাগের ২১তম ব্যাচের ছাত্র মোঃ জাহিদ নিজ উপজেলা কুতুবদিয়াতে সন্ত্রাসী হামলায় আহত হয়েছেন।
মোঃ জাহিদ বর্তমানে চট্রগ্রাম আদালতে শিক্ষানবিশ আইনজীবী হিসেবে কাজ করছেন। করোনা মহামারির দরুন আদালত বন্ধ থাকায় অনেকের মত সেও নিজ এলাকা কুতুবদিয়ায় অবস্হান করছেন। তার অদম্য সাহসীকতা ও স্পষ্টত মনোভাব কুতুবদিয়া প্রশাসন অবগত থাকায় চলমান ত্রান কার্যক্রমে সহায়তা করার জন্য সেচ্ছাসেবকের দায়িত্ব দিয়েছেন উপজেলা প্রশাসন।
ত্রাণসামগ্রী বিতরণে যেনো কোন অনিয়ম দুর্নীতি না হয় সেজন্য সোচ্চার ছিলেন এই শিক্ষানবিশ আইনজীবী।  কিন্তু তার এই সদিচ্ছা কাল হয়ে দাড়িয়েছে তার জন্য। দু:খজনক হলেও সত্য যে,বঙ্গদেশে লুটপাটকারীরা যথেষ্ট শক্তিশালী ও ধরাকে স্বরাজ্ঞান মনোভাব পোষন করেন,লুটপাট করতে না পারলে তাদের ব্রেইন ও হাত-পা ইসপিস করে।তারই ধারাবাহিকতায় লুটেরা তাদের লুটপাটের বাঁধা হিসেবে জাহিদকে টার্গেট করত: আক্রমণের নীল নকশা অংকন করেন। তদনুযায়ী বিপদগামী কিছু লুটেরা গত ২৩ এপ্রিল ২০২০ জাহিদের উপর নৃশংসতামুলক হামলা করে মারাত্মকভাবে আহত করেন। যা সত্যি দু:খজনক। এই মহামারীতেও লুটেরা বসে নেই,শয়নে-স্বপনে তারা লুটপাটের চিত্রই কল্পনা করেন। এই লুটেরাদের যদি দ্রুত আইনের আওতায় আনা না হয়,তাহলে পরে সাহসী ছেলেরা দেশের যে কোন ক্রান্তিকালে এগিয়ে এসে জাতীকে উদ্ধার করবে না।