অস্ট্রেলিয়ার কোচ হচ্ছেন পন্টিং!

:
: ৬ years ago

স্মিথ-ওয়ার্নাররা তো গেছেন। তাদের পরিবর্তে দলে নতুন খেলোয়াড়ও ডাকা হয়েছে। কিন্তু কোচ লেম্যানের পরিবর্তে কাকে দায়িত্ব দেবে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড? অস্ট্রেলিয়ার কোচের তালিকায় এগিয়ে আছেন জাস্টিন ল্যাঙ্গার। তবে রিকি পন্টিং কিংবা জেসন গিলেসপি কোচ হলে অবাক হওয়ার কিছু থাকবে না।

লেম্যানের উত্তরসূরি হিসেবে অনেকদিন ধরে বাতাসে নাম ভাসছে ল্যাঙ্গারের।  ২০১৯ বিশ্বকাপের পরের অ্যাসেজ শেষে ল্যাঙ্গারের হাতেই দায়িত্ব তুলে দেওয়ার কথা ছিল লেম্যানের। তাই লেম্যানের পদত্যাগে তিনিই হতে পারে পারেন কোচ। ঘরোয়া ক্রিকেটে একাধিক দলের কোচিং করানোর অভিজ্ঞতা তার ভান্ডারে। এ কারণে তিনি এগিয়ে থাকবেন।

তবে ল্যাঙ্গারের পর অস্ট্রেলিয়ার অন্যতম সফল ব্যাটসম্যান ও সাবেক অধিনায়ক রিকি পন্টিংয়ের নাম বেশি শোনা যাচ্ছে। গত বছর শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সহকারী কোচ ছিলেন তিনি। নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজেও একই দায়িত্বে ছিলেন পন্টিং। দিল্লি ডেয়ারডেভিলসের কোচের ভূমিকাটা অতিরিক্তি আরেক অভিজ্ঞতা তার জন্য।  তাই পন্টিং সহকারী থেকে প্রধান কোচে হতেই পারেন।

এই দু’জনের বাইরে আছেন জেসন গিলেসপি। এ বছর বিগব্যাশ লিগে অ্যাডিলেড স্ট্রাইকারকে প্রথম সাফল্য এনে দিয়েছেন তিনি। তিনিও অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলের সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন। পেয়েছেন ইংলিশ কাউন্টির দল সাসেক্সের কোচ হওয়ার ডাক। এছাড়া ইংল্যান্ডের কোচে হবেন এমন গুঞ্জনও শোনা গেছে আগে। পন্টিং-গিলেসপির পরে এই দৌড়ে আছেন ডেভিড সাকের,  ক্রিস রজার্সের নাম। শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া হয়তো এই নামগুলোর মধ্যে যে কাউকে কোচ হিসেবে বেছে নেবে।