#

অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স থেকে পদত্যাগ করলেন মার্কিন অভিনেতা উইল স্মিথ।

গত সোমবার (২৮ মার্চ) অস্কারের ৯৪তম আসরে সঞ্চালক ক্রিস রককে থাপ্পড় দেন উইল স্মিথ। পরবর্তী সময়ে এটি নিয়ে শুরু হয় আলোচনা-সমালোচনা। এরপর অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স-এর সদস্য পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন তিনি।

শুক্রবার (১ এপ্রিল) এক বিবৃতি তিনি বলেছেন, ‘৯৪তম অস্কার আসরে আমার আচরণ ছিল হতাশাজনক, দুঃখের এবং অমার্জনীয়। আমি যাদের কষ্ট দিয়েছি সেই তালিকাটা অনেক বড় এবং এর মধ্যে ক্রিসের পরিবার, অনেক বন্ধু, ভালোবাসার মানুষ, উপস্থিত দর্শক এবং দেশ বিদেশের অনেকেই রছেন। আমি অ্যাকাডেমি বিশ্বাস ভঙ্গ করেছি। আমি অন্য মনোনয়নপ্রাপ্ত এবং বিজয়ীদের তাদের অসামান্য কাজের জন্য পুরস্কার পাওয়ার আনন্দ উদযাপন করা থেকে বঞ্চিত করেছি। আমি দুঃখিত।’ পাশাপাশি ভবিষ্যতে এমন ঘটনা তার দ্বারা হবে না বলে জানিয়েছেন উইল স্মিথ।

এদিকে অ্যাকাডেমি সভাপতি ডেভিড রুবিন জানিয়েছেন, তারা উইল স্মিথের পদত্যাগ পত্র গ্রহণ করেছেন। তবে তার বিরুদ্ধে বিধি-নিষেধ ভঙ্গের ব্যাপারে পদক্ষেপের বিষয়টি প্রক্রিয়াধীন থাকবে।

অন্যদিকে, গত বুধবার বোস্টনের একটি শোয়ে বিষয়টি নিয়ে কথা বলেছেন ক্রিস রক। সেদিন কি হয়েছিল এখনো বিষয়টি বোঝার চেষ্টা করছেন বলে জানিয়েছেন তিনি।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটার হলে বসেছিল অস্কারের আসর। অনুষ্ঠানে সঞ্চালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন জনপ্রিয় কমেডিয়ান ক্রিস রক। মঞ্চে অভিনেতা উইল স্মিথের স্ত্রীর ন্যাড়া মাথা নিয়ে কৌতুক করেন তিনি। তবে বিষয়টি হালকাভাবে নেননি দর্শকসারিতে বসে থাকা উইল স্মিথ। মঞ্চে গিয়ে ক্রিস রকের গালে কষে এক থাপ্পড় মারেন এই অভিনেতা। আকস্মিক এই ঘটনায় চমকে যান আয়োজক ও উপস্থিত অতিথিরা।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন