অভিনেত্রীদের সঙ্গে সেলফি তুলে বিপাকে তৃণমূল বিধায়ক

লেখক:
প্রকাশ: ৭ years ago

পশ্চিমবঙ্গ বিধানসভার ভিতরে দলের তিন সহকর্মীর সাথে সেলফি তুলে বিপাকে পড়েছেন তৃণমূল বিধায়ক দীপেন্দু বিশ্বাস। শীতকালীন অধিবেশন চলাকালীন সময়ে গত শুক্রবার বিধায়ক ও অভিনেত্রী দেবশ্রী রায় ও নয়না দাস এবং বিধায়ক বৈশালী ডালমিয়া (সিএবি সাবেক সভাপতি প্রয়াত জগমোহন ডালমিয়ার কন্যা)-কে পিছনে বসিয়ে সেলফি তোলেন বসিরহাটের তৃণমূল বিধায়ক ও সাবেক ভারতীয় ফুটবলার দীপেন্দু বিশ্বাস।

ওইদিন বিধানসভার ভিতরে অধিবেশনের সময় সামনের সিটে বসেছিলেন দীপেন্দু, তাঁর পিছনের সারিতে ছিলেন ওই তিন নারী বিধায়ক। এরপর সেই সেলফি দীপেন্দুর ফেসবুকে ‘চাঁদের হাট’ নামে ট্যাগ করে দেওয়া হয়। বিষয়টি প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড় উঠে।

বিষয়টি নিয়ে পশ্চিমবঙ্গ বিধানসভার স্পীকার বিমান বন্দোপাধ্যায় জানান, ‘বিধানসভার ভিতর কোন ছবি বা সেলফি তোলাটা সম্পূর্ণ অনৈতিক। আমরা ঠিক করেছি যে বিধানসভার ভিতরে কাউকে মোবাইল ফোন নিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হবে না। ভিতরে কাউকেই কোন ছবি বা সেলফি তোলার অনুমতি নেই’। এই নিয়ম লঙ্ঘন করলে আইন অনুযায়ী মোবাইল বা ক্যামেরা বাজেয়াপ্ত করা হবে বলে বলেও জানান তিনি। স্পীকার বলেন, ‘আমার সময়কালে এর আগে এরকম ঘটনায় ছবি তোলার যন্ত্রটিকে জব্দ করেছি, এরকম কয়েকটি উদাহরণ রয়েছে’।

দীপেন্দুর সেলফি তোলা প্রসঙ্গে স্পীকার আরও জানান, ‘যদি কেউ এই বিষয়টি আমার নজরে আনেন, আমি নিশ্চয়ই ওই ব্যক্তির বিরুদ্ধে পদক্ষেপ নেবো’।

এদিকে সেলফি তোলার ঘটনাটি স্বীকার করে নিয়েছেন তৃণমূল বিধায়ক দীপেন্দু বিশ্বাস। তবে তিনি নিজে ওই ছবিটি তাঁর ফেসবুকে পোস্ট করেন নি বলে জানান। এব্যাপারে দীপেন্দু জানান ‘হ্যাঁ, গত শুক্রবার আমি নিজে ওই সেলফি তুলেছিলাম, কিন্তু সেটা আমি নই, অন্য কোন ব্যক্তি আমার ফেসবুক পেজে ছবিটি ‘ট্যাগ’ করে দিয়েছেন।

এ প্রসঙ্গে বিধানসভার বিরোধী দলনেতা কংগ্রেস নেতা আবদুল মান্নান জানান, ‘আমি যদিও ফেসবুক পোস্টটি নিজের চোখে দেখিনি কিন্তু এটি অনৈতিক। বিধানসভার সদস্যদের নিয়মকানুন মেনে চলা উচিত, এটা কারোরই ভঙ্গ করা উচিত নয়।