অভিজ্ঞতা বাজারের জিনিস না : মাশরাফি

:
: ৬ years ago

শেষ ওভারে বাংলাদেশের প্রয়োজন ছিল ১২ রান। তবে মাহমুদউল্লাহ যখন স্ট্রাইক পান তখনও দলের প্রয়োজন ৪ বলে ১২ রান। এক বল বাকি থাকতেই দলকে এনে দেন দারুণ এক জয়। দলের এমন অবিস্মরণীয় জয়ে ব্যতিক্রমী উচ্ছাস প্রকাশ করেছেন মাশরাফি বিন মর্তুজা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে টাইগারদের ওয়ানডে এই অধিনায়ক লেখেন, ‘অভিজ্ঞতা বাজারের জিনিস না।’

আসলে মাশরাফির এই স্ট্যাটাসে আবেগের সঙ্গে একটু ক্ষোভও ছুঁয়ে আছে। এই শ্রীলঙ্কার বিপক্ষেই আগের সফরে মাহমুদউল্লাহকেই দল থেকে বাদ দেয়া হয়েছিল। তখন তাকে দলে ফেরাতে বিসিবির সিদ্ধান্তের বিরুদ্ধে সুদৃঢ় অবস্থান নেন মাশরাফি। টাইগার অধিনায়ক যেন সেটিই মনে করিয়ে দিলেন।

শ্রীলঙ্কার দেয়া ১৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শেষ ওভারে নো বলকে কেন্দ্র করে দুই দলের মধ্যে হালকা ধাক্কাধাক্কিও ঘটে। এক পর্যায়ে বাইরে থেকে প্রতিবাদ করে ওঠেন সাকিব আল হাসান। মাহমুদউল্লাহ রিয়াদ এবং রুবেল হোসেনকে মাঠ ছেড়ে বেরিয়ে আসতে বলেন। তবে শেষ মুহূর্তে এমন মাথা গরম সিদ্ধান্ত অবশ্য ঠেকান টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। রিয়াদদের তিনি মাঠ থেকে উঠে আসতে দিলেন না। অবশেষে তিন বলে ১২ রান নিয়ে দলকে অবিস্মরণীয় এক জয় উপহার দেন রিয়াদ।