অবশেষে লিটনের ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা বিসিবির

লেখক:
প্রকাশ: ৬ years ago

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে ছিলেন। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের দলে ঠাঁই হয়নি লিটন কুমার দাসের। সেটা শুধুমাত্র তার বাজে ফর্মের কারণে। তবে হঠাৎ করেই সিরিজের মাঝপথে তাকে আবার দলে ডেকে নিতে বাধ্য হলেন নির্বাচকরা। কারণটা হচ্ছে, মুশফিকের আঙ্গুলে ইনজুরি। আজ অনুশীলনে গিয়ে ব্যাট করার সময় মুশফিককে স্বাভাবিক দেখা যাচ্ছিল না।

অন্যদিকে জাতীয় দলে না থাকার ফলে লিটন দাস খেলছিলেন বিসিএলে, সেন্ট্রাল জোনের হয়ে। এরই মধ্যে মুশফিকের ইনজুরির কারণে ডাক চলে আসে তার জাতীয় দলে। আজ সকালেই মিরপুরে অনুশীলনে নামতে দেখা যায় লিটনকে। তাকে মাঠে দেখেই গুঞ্জন শুরু হয়, মুশফিকের ব্যাকআপ হিসেবে ডেকে আনা হয়েছে লিটনকে।

কিন্তু আনুষ্ঠানিকভাবে কেউ তখনও কিছু বলছিলেন না। অনুশীলন শেষ করার পর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে অধিনায়ক সাকিব আল হাসান লিটন দাসকে দলে অন্তর্ভূক্ত করার কারণও ব্যাখ্যা করেন। অথ্যাৎ লিটনকে যে দলে অন্তর্ভূক্ত করা হয়েছে এটা নিশ্চিত; কিন্তু কেউ আনুষ্ঠানিকভাবে তথ্যটা প্রকাশ করেনি। না বিসিবি না নির্বাচক মন্ডলি।

অবশেষে সন্ধ্যার দিকে, পৌনে ৬টায় বিসিবি সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে আনুষ্ঠানিকভাবে জানায়, লিটনকে আনুষ্ঠানিকভাবে দলে নেয়া হয়েছে। তাকে নিয়ে ঢাকা টেস্টের জন্য বাংলাদেশ দল দাঁড়াল ১৪ জনে। আাগামীকাল থেকে শুরু হবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকা টেস্ট।

সাকিব আল হাসান সংবাদ সম্মেলনে জানিয়ে দেন, যদি মুশফিকুর রহীম ম্যাচে কিপিং করতে পারেন তাহলে লিটনের খেলার সম্ভাবনা নেই। আর যদি মুশফিক কিপিং করতে পারবেন না বলে মনে হয় তাহলে লিটনকে দলে নেয়া হবে। সে ক্ষেত্রে লিটন যদি দলে জায়গা পায়, তাহলে ওপেনিংয়ে নয়, হয়তো বা মিডল অর্ডারে ব্যাট করতে পারেন তিনি।

বাংলাদেশ দল 
সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, মুমিনুল হক, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আরিফুল হক, সৈয়দ খালেদ আহমেদ, সাদমান ইসলাম এবং লিটন কুমার দাস।