অপহরণের তিন সপ্তাহ পর মায়ের কোলে ফিরল মীম

:
: ৫ years ago

অপহরণের তিন সপ্তাহ পর মায়ের কোলে ফিরেছে তিন মাস বয়সী ছোট্ট শিশু সাদিয়া আক্তার মীম। বৃহস্পতিবার রাজবাড়ীর বালিয়াকান্দি থানার চর আরকান্দি মোল্লাবাড়ি থেকে তাকে উদ্ধার করে রাজধানীর শাহআলী থানা পুলিশ। এ সময় অপহরণকারী রাশেদা বেগমকে গ্রেফতার করা হয়।

শাহআলী থানার ওসি সালাহউদ্দিন মিয়া  বলেন, শাহআলী মাজারের অদূরে একটি বস্তিতে পরিবারের সঙ্গে থাকে শিশু মীম। তার মায়ের নাম হালিমা বেগম। দরিদ্র এই নারী গুলশান এলাকায় ভিক্ষা করে জীবিকা নির্বাহ করেন। গত ২৯ মার্চ বিকেলে আনুমানিক ৩০ বছর বয়সী এক নারী তার বস্তিতে গিয়ে ঘর ভাড়া নেন। কয়েকদিন সেখানে থাকার সুবাদে হালিমাসহ আরও কয়েকজনের সঙ্গে তার সুসম্পর্ক তৈরি হয়। এরপর ৪ এপ্রিল তিনি হালিমাকে শাহআলী মাজারে ভিক্ষা করার প্রস্তাব দেন। তার ভাষ্য ছিল, সেখানে অনেক ভিক্ষা ও তবারক পাওয়া যায়। তার কথায় আগ্রহী হয়ে হালিমা তার মেয়ে মীমকে নিয়ে মাজারে যান। সেদিন মাজারের এক নম্বর গেটের সামনে ভিক্ষা করেন তিনি। বিকেল ৩টার দিকে ওই নারী কৌশলে তবারক আনার জন্য হালিমাকে মাজারের ভেতরে পাঠান এবং মীমকে নিজের কাছে রাখেন। হালিমা ফিরে এসে দেখেন, সেই নারী নেই, ছোট্ট মীমও নেই।

ওসি জানান, এ ঘটনায় হালিমার ভগ্নিপতি মাওলানা নিয়ামত উল্লাহ শাহআলী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। পুলিশ নানা রকম তৎপরতার মাধ্যমে জানতে পারে, অপহরণকারী নারীর নাম রাশেদা বেগম। এক পর্যায়ে তার অবস্থানও জানা যায়। এরপর রাজবাড়ীতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার ও শিশুটিকে উদ্ধার করে পুলিশ। শুক্রবার তাকে ফিরিয়ে দেওয়া হয়েছে মা হালিমার কোলে। দীর্ঘদিন পর বুকের ধনকে ফিরে পেয়ে আনন্দে কেঁদে ফেলেন তিনি। পরে হালিমার মা করিমন বেগম বাদী হয়ে এ ঘটনায় শাহআলী থানায় একটি মামলা করেছেন।