#

করোনাভাইরাসের সংক্রমণরোধে সরকারঘোষিত সাধারণ ছুটিতে অকারণে ঘোরাফেরা নিয়ন্ত্রণ ও দোকানপাটে সামাজিক দূরত্ব বজায় রাখতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) রাজধানীজুড়ে অভিযান পরিচালনা করেছে।

অভিযানের সময় দোকানে সামাজিক দূরত্ব নিশ্চিত না করে পণ্য বিক্রি ও ডিএমপি নির্ধারিত সময় বিকেল ৪টার পর দোকান খোলা রাখা, অকারণে রাস্তায় ঘোরাফেরা করা এবং স্বাস্থ্যবিধি না মানায় ৩৮টি মামলা দেয়া হয়। পরে তাদের কাছ থেকে ১ লাখ ৬৭ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৩ মে) দুপুর থেকে রাত পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় এই অভিযান চলে।

বৃহস্পতিবার ভোরে গণমাধ্যমে দেয়া এক বিজ্ঞপ্তিতে ডিএমপি জানায়, অভিযানে ডিএমপির রমনা বিভাগে আট মোটরসাইকেল চালককে ১৬ হাজার টাকা, লালবাগ বিভাগে ১৪টি দোকানকে ১২ হাজার ৫০০ টাকা, একটি নির্মাণাধীন ভবনকে ২০ হাজার টাকা ও একটি কারখানাকে ৬০ হাজার টাকা, ওয়ারী বিভাগে তিন দোকানকে দুই হাজার ৪০০ টাকা, তেজগাঁও বিভাগে চার দোকানকে ৪৬ হাজার টাকা, মিরপুর বিভাগে একটি দোকানকে এক হাজার টাকা, গুলশান বিভাগে একটি নির্মাণাধীন ভবনকে পাঁচ হাজার টাকা, উত্তরা বিভাগে একটি দোকানে এক হাজার ৫০০ টাকা ও চারজনকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

মোট ৩৮টি মামলায় দুটি নির্মাণাধীন ভবন, একটি কারখানা, আটটি মোটরযান ও ২৩ জন দোকানদারসহ চারজনকে ১ লাখ ৬৭ হাজার টাকা জরিমানা করে ডিএমপির ভ্রাম্যমাণ আদালত।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন