#

ধৈর্য আর অধ্যাবসায়ের ফল একে একে পেতে শুরু করেছেন রনি তালুকদার। ৮ বছর পর টি-টোয়েন্টি দিয়ে জাতীয় দলে ফিরে নজর কেড়েছেন। এবার ওয়ানডে দলেও ডাক পেয়ে গেলেন ৩২ বছর বয়সী টপঅর্ডার এই ব্যাটার।

আয়ারল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন জাকির হাসান। মূলত তার চোটেই কপাল খুলেছে রনির।

 

আজ (বৃহস্পতিবার) দুপুরে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুশীলনের সময় বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলিতে আঘাত পান জাকির। জানা গেছে, বাঁহাতি এ ব্যাটারের সুস্থ হতে প্রায় তিন সপ্তাহের মতো সময় লাগতে পারে। তাই রনিকে ওয়ানডে দলে যুক্ত করা হয়েছে।

ওয়ানডে স্কোয়াডের সদস্য নন বলে রনি খেলছিলেন ঢাকা প্রিমিয়ার লিগে। আজ মোহামেডানের হয়ে ৬১ বলে ৮০ রানের ঝোড়ো এক ইনিংসও খেলেছেন। ঠিক সময়েই এমন পারফরম্যান্স, নির্বাচকরা জাতীয় দলে জাকিরের স্থলাভিষিক্ত হিসেবে রনির কথাই ভাবতে বাধ্য হয়েছেন।

 

এদিকে শারীরিকভাবে অসুস্থ রয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালও। জানা গেছে, জ্বরের কবলে পড়েছেন তামিম। তবে আশা করা হচ্ছে, প্রথম ওয়ানডে থেকেই পাওয়া যাবে টাইগার অধিনায়ককে। ইতোমধ্যে সিলেটে যোগ দিয়েছেন এই বাঁহাতি ব্যাটার।

আগামী ১৮ মার্চ থেকে সিলেটে শুরু হবে আয়ারল্যান্ডে বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের দুটি ম্যাচ ২০ ও ২৩ মার্চ সিলেটেই।

প্রথম দুই ওয়ানডের জন্য বাংলাদেশের সংশোধিত দল
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী রাব্বি, তৌহিদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম এবং রনি তালুকদার।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন