Want create site? Find Free WordPress Themes and plugins.

সাধারণ শিক্ষার্থীরা না চাইলে দায়িত্ব নেবেন না বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর।

তিনি বলেন, শিক্ষার্থীরা যদি চায়, আমি ভিপি হিসেবে দায়িত্ব নিয়ে তাদের জন্য লড়াই-সংগ্রাম করি, তাহলে আমি সেটা করব। তারা যদি না চায়, তাহলে আমি দায়িত্ব গ্রহণ করব না। তাই তাদের বোঝার চেষ্টা করছি। তবে নির্বাচনে অনিয়ম ও কারচুপির বিরুদ্ধে আন্দোলন চলবে।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে নিজের প্যানেলের অন্য প্রার্থীদের সঙ্গে নিয়ে গ্রন্থাগারের সামনে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন নুরুল হক নুর। পরে তিনি রোকেয়া হলের গেটের সামনে গিয়ে সেখানে অনশনরত পাঁচ শিক্ষার্থীর দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করেন।

গ্রন্থাগারের সামনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে নুর আরও বলেন, আমার একটি সংগঠন রয়েছে। তারা আমার সঙ্গে দীর্ঘদিন কাজ করেছে, শ্রম দিয়েছে, সময় দিয়েছে। নির্বাচনে এত কারচুপির মধ্যেও সাধারণ শিক্ষার্থীরা আমার পক্ষে কাজ করেছেন। তাদের সঙ্গে কথা বলার চেষ্টা করছি, তাদের মোটিভ কী, তারা কী চাচ্ছেন সেটা বোঝার চেষ্টা করছি।

নুরুল হক নুর বলেন, আপনারা সবাই দেখেছেন, রোকেয়া হলের আমার এই বোনেরা গতকাল (বুধবার) রাত ৯টা থেকে অনশনে বসেছেন। তাদের চারটি মৌলিক দাবি- প্রাধ্যক্ষের পদত্যাগ, হল সংসদের পুনরায় নির্বাচন, ছাত্রীদের নামের মিথ্যা মামলা প্রত্যাহার ও আন্দোলনকারীদের নিরাপত্তা। এসব দাবির সঙ্গে একমত পোষণ করছি।

তিনি আরও বলেন, শুনেছি, বুধবার রাতে আমাদের বোনদের লাঞ্ছিত করা হয়েছে, তাদের হেনস্থা করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে এ ধরনের অপসংস্কৃতির চর্চা যারা বাস্তবায়ন করতে চায়, তাদের বিরুদ্ধে যেন বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা নেয়।

তিনি বলেন, প্রভোস্টকে নাকি আমরা তার কক্ষে লাঞ্ছিত করেছি। সেই মিথ্যা অভিযোগে মামলা হয়েছে। যদিও তিনি বলেছেন, তিনি মামলা করেননি। মামলা করেছে অন্য একজন। কিন্তু মামলা যারা করেছে, অবশ্যই তারা তার সঙ্গে যোগাযোগ করেই করেছে। আমি মনে করি, শিক্ষক হিসেবে তিনি তার নৈতিক পরিচয় দিতে পারেননি। তিনি এই পদে থাকার যোগ্য নন। তাই বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অনুরোধ- ছাত্রদের দাবানল জ্বলে ওঠার আগেই রোকেয়া হলের প্রাধ্যক্ষকে পদত্যাগ করতে হবে।

ডাকসুর নবনির্বাচিত এই ভিপি আরও বলেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে একটি কথাই বলতে চাই। শিক্ষার্থীদের জন্যই এই বিশ্ববিদ্যালয়। সুতরাং শিক্ষার্থীদের ওপর আপনারা কোনো স্বৈরতন্ত্র সিদ্ধান্ত চাপিয়ে দেওয়ার চেষ্টা করবেন না। ছাত্ররা এর প্রতিহত করবে।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here