Want create site? Find Free WordPress Themes and plugins.

সরকারি শিশু পরিবার (বালিকা) ময়মনসিংহের ৩ জন মেধাবী নিবাসী বিশ্ববিদ্যালয় ও কলেজে লেখাপড়া করছেন। তন্মধ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে রাহেলা আক্তার, সরকারি আনন্দ মোহন কলেজে তাঞ্জিলা আক্তার , ময়মনসিংহ মহিলা সরকারি কলেজে তাহমিনা আক্তার মেধা যোগ্যতায় লেখাপড়া করার সুযোগ সৃষ্টি করতে পেরেছেন ।

এছাড়াও ময়মনসিংহে সরকারি শিশু পরিবার (বালিকা) পিইসিতে ৪ জন এ প্লাস এবং তিনজন এসহ শতভাগ পাশ এবং জেএসসিতেও শতভাগ পাশসহ সবাইএ গ্রেড। বিভাগীয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, ২০১৯ এ চ্যাম্পিয়ন পুরস্কার: জেলা প্রশাসন, ময়মনসিংহ আয়োজিত বিজয় দিবস ২০১৯ এ কুচকাওয়াজ ও ডিসপ্লেতে প্রথম পুরস্কার এবং জাতীয় সমাজসেবা দিবস ২০১৮তে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ক্যাটাগরিতে দ্বিতীয় পুরস্কার লাভ এ তথ্যগুলোও দিয়ে দিন এভাবে, পড়ালেখার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক অনুশীলনেও ময়মনসিংহ শিশু পরিবারের মেয়েরা কৃতিত্বের স্বাক্ষর রেখে চলেছে ।

প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা জানান, ‘সরকারি শিশু পরিবারের উপতত্বাবধায়ক ও সমাজসেবা বিভাগের প্রতি আমরাকৃতজ্ঞ। তাদের তত্ত্বাবধায়নে এবং আন্তরিক সহযোগিতায় আমরা ভাল ফলাফল ও বিশ্ববিদ্যালয়ে এবং কলেজে চান্স পেয়েছি। ‘সরকারি শিশু পরিবারের অনেক অবদান আমার জীবনে। তাদের সাপোর্ট না পেলে এই জায়গায় আসতে পারতাম না। ময়মনসিংহ সরকারি শিশু পরিবার (বালিকা) উপ-তত্ত্বাবধায়ক মোছাঃ নাজনীন নাহার জানান, আমার প্রতিষ্ঠানের মেয়েরা আইন বিভাগে পড়ছে এতে আমি গর্বিত । আমারা ছোট থেকেই বালিকাদের যত্ন নেই । ওদের পড়াশুনার ওপর খুবই গুরুত্ব দেই। যার ফলে এখানকার ৭৬ জন বালিকাই আমাকে মা বলে সম্বোধন করে । ময়মনসিংহ সমাজসেবা অধিদফতরের উপ পরিচালক ডিডি আবু আব্দুল্লাহ মোঃ ওয়ালী উল্লাহ জানান, আমি যোগদানের পর থেকেই এখার শিক্ষার হার বৃদ্ধি,উন্নতমানের খাবার ব্যবস্থাসহ সকল সুবিধা বাড়ানো হয়েছে । জানা যায়, পিতৃমাতৃহীন বা পিতৃহীন এতিম শিশুদের ভরণপোষণ, শিক্ষা, প্রশিক্ষণ এবং উপযুক্ত মর্যাদায় সমাজে পুনর্বাসনের জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়ন্ত্রণাধীন সমাজসেবা অধিদফতরের মাধ্যমে সরকারি শিশু পরিবার (বালিকা) পরিচালনা করছে। পারিবারিক পরিবেশে স্নেহ-ভালবাসা ও আদর-যত্নের সাথে তারা লালন পালন হচ্ছে । এতে নিবাসীদের শারীরিক, বুদ্ধিবৃত্তিক ও মানবিক উৎকর্ষতা সাধিত হচ্ছে ।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here